খুলনায় জাতীয় বীমা দিবস পালিত

0
222

তথ্য বিবরণী:
সারা দেশের সাথে খুলনায়ও প্রথমবারের মতো জাতীয় বীমা দিবস-২০২০ রবিবার পালিত হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘বীমা দিবসে শপথ করি, নিরাপদ জীবন গড়ি’। দিবসটি উপলক্ষে নগরীর শহিদ হাদিস পার্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, মার্চ মাস বাঙালির জাতীয় জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস। এ মাসেই দেশ স্বাধীনের মহান মুক্তিযুদ্ধের সূচনা হয়েছে এবং এ মাসেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম। আর এ মাসেই যেহেতু বীমা দিবস ঘোষিত হয়েছে, তাই বীমা খাত এবং বীমা পেশাকে সম্মানের সাথে বিবেচনা করতে হবে। বীমায় জড়িত সকল কর্মকর্তা-কর্মচারীকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যেতে সিটি মেয়র আহ্বান জানান।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। এসময় সরকারি ও বেসরকারি বীমা প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে শহিদ হাদিস পার্র্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে সিটি কর্পোরেশন ও বাংলাদেশ ব্যাংক মোড় ঘুরে পুনরায় শহিদ হাদিস পার্কে এসে শেষ হয়। পরে সিটি মেয়র বীমা দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।