খুলনার ৬টি আসনে ধানের শীষ প্রতীক নিয়ে লড়তে চান ২১জন

0
1148

নিজস্ব প্রতিবেদক : খুলনার ছয়টি সংসদীয় আসনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে লড়তে বিএনপির ২২টি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২১ জন। এর মধ্যে খুলনা-১ আসনে ১ জন, খুলনা-২ আসনে ২ জন, খুলনা-৩ আসনে ৬ জন, খুলনা-৪ আসনে ২ জন, খুলনা-৫ আসনে ৪ জন ও খুলনা-৬ আসনে ৬ জন।
একটি আসনে একক প্রার্থী মনোনয়ন সংগ্রহ করলেও বাকী ৫ আসনে রয়েছে একাধিক প্রার্থী। তবে কারা পাচ্ছেন ধানের শীষ এখন অপেক্ষার বিষয়। দলীয় সাক্ষাৎকার শুরু হচ্ছে রবিবার। খুলনা বিভাগের সাক্ষাৎকার সোমবার। এরপর মনোনয়ন চূড়ান্ত করবে বিএনপি। বিএনপির দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা গ্রহণ কমিটির খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও দলের নির্বাহী কমিটির সদস্য খান রবিউল ইসলাম রবি বিষয়টি নিশ্চিত করেছেন
সংসদ নির্বাচনে খুলনার ছয়টি সংসদীয় আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীরা হলেন খুলনা-১ আসনে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আমির এজাজ খান। এই আসনে আর কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেনি।
খুলনা-২ আসনে বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও জেলা বিএনপি’র সভাপতি এড. শফিকুল আলম মনা।
খুলনা-৩ আসনে দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম, ছাত্রদলের কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি রকিবুল ইসলাম বকুল, নগর বিএনপি’র সিনিয়র যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ ফকরুল আলম, কোষাধ্যক্ষ এস এম আরিফুর রহমান মিঠু ও স্বেচ্ছাসেবক দল নেতা জাহিদ হোসেন অমল।
খুলনা-৪ আসনে বিএনপি’র কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ ও তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল।
খুলনা-৫ আসনে জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি গাজী আব্দুল হক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমান, ডুমুরিয়া উপজেলা বিএনপি সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খান আলী মনসুর ও সাধারণ সম্পাদক মোল্লা মোশাররফ হোসেন মফিজ।
খুলনা-৬ আসনে জেলা বিএনপি’র সভাপতি এড. এস এম শফিকুল আলম মনা, সহ-সভাপতি মনিরুজ্জামান মন্টু, কয়রা উপজেলা সভাপতি এড. মোমরেজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ শামসুল আলম পিন্টু, পাইকগাছা উপজেলা আহ্বায়ক ডাঃ আব্দুল মজিদ, সাবেক ছাত্রদল নেতা রফিকুল ইসলাম রফিক।