খালিশপুরে ছাত্রলীগ নেতা হাসিব হত্যার ভিডিও ভাইরাল, গ্রেফতার-৪

0
241

খুলনাটাইমস প্রতিবেদক:
খুলনা মহানগরীর খালিশপুরে ছাত্রলীগ নেতা হাসিবুর রহমান নিয়াজ (২৫) হত্যার ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে। তাতে রয়েছে হত্যাকান্ডের নির্মম দৃশ্য। যা দেখে খুনিদের শনাক্তের চেষ্টা চালাচ্ছে পুলিশ। এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি।
গ্রেফতারকৃতরা হলো-খালিশপুর থানাধীন পৌরসভার মোড় এলাকার মৃত আঃ কাদের এর ছেলে ইথুম (১৪), পিপলস পাঁচতলা নতুন কলোনীর গোলাম মোস্তফার ছেলে তুষার (২৩), মোঃ নাজমুল এর ছেলে সাকিব (২১) ও আঃ রহমান এর ছেলে নাঈমুর রহমান ফাহিম (১৮)।
সূত্র জানায়, গত বুধবার রাত ৯টার দিকে খালিশপুর লাল হাসপাতালের সামনে এস আর ক্রিয়েটিভ কাটস এন্ড কফি সেলুনের ওয়েটিং রুমে ঢুকে ১০/১৫ জন সন্ত্রাসী ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হাসিবুর, জুবায়ের এবং রানাকে গুরুতর জখম করে। এসময় ঘটনাস্থলেই স্থানীয় তৈয়বা কলোনীর বাসিন্দা মোঃ হাবিবুর রহমানের ছেলে মোঃ হাসিবুর রহমান নিহত হন। এ ঘটনায় জখম খালিশপুর মানষী বিল্ডিং মোড়ের বাসিন্দা আলতাফের ছেলে জোবায়ের (২৫) ও ওয়ান্ডার ল্যান্ড শিশু পার্কের মোড় এলাকার বাসিন্দা মোঃ সানোয়ারের ছেলে মোঃ রানা (২৫) খুমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার খুমেক হাসপাতালে নিহতের ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
পুলিশের ও স্থানীয় একাধিক সূত্র জানায়, নিহত হাসিবুর রহমান নিয়াজ স্থানীয় সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজ ছাত্রলীগ নেতা ছিলেন। স্থানীয় কয়েকজন যুবক তার সাথে থাকতো। সে কারণে এলাকায় তার একটা প্রভাব দেখানোর চেষ্টা করতেন। এটা নিয়ে অপর একটি গ্রুপের সাথে দ্বন্দ্ব রয়েছে। একাধিকবার ঝগড়াও হয়েছে ওই দু’গ্রুপের মধ্যে। আবার, এলাকায় মাদক বিকিকিনির সিন্ডিকেটের সাথে নিয়াজের মতনৈক্য ছিল দীর্ঘদিনের। নিয়াজের কারণে তাদের মাদক বিক্রির বিঘ্ন ঘটতো। এ দু’টি কারণেই হাসিবুর রহমান নিয়াজকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে, বলে ধারণা করছে পুলিশ ও স্থানীয়রা।
খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাব্বিরুল আলম দৈনিক নওয়াপাড়াকে জানান, ‘ঘটনাস্থলের সিসিটিভি’র ভিডিও ফুটেজ দেখে হত্যাকারীদের শনাক্ত করে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি, তবে নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) কানাই লাল সরকার জানান, ‘হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় খালিশপুর থানায় মামলা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।’