কয়রায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

0
484

ওবায়দুল কবির(সম্রাট):কয়রা(খুলনা)প্রতিনিধি):-

“পুলিশই জনতা,জনতার পুলিশ” এই স্লোগানকে সামনে রেখে কয়রায় কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় কয়রা থানা পুলিশের আয়োজনে উপজেলা চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে কয়রা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কয়রা থানা চত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়।
কয়রা থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, কয়রা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শফিকুল ইসলাম, কয়রা উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জিএম মোহসিন রেজা,ভাইস চেয়ারম্যান এ্যাডঃ কমলেশ চন্দ্র সানা, অফিসার ইনচার্জ (তদন্ত) এস এম শাহাদাৎ হোসেন,ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম কোম্পানী, এইচ এম হুমায়ুন কবির, আমাদী কমিউনিটি পুলিশিং সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ রহমান সানা,এসআই আছাদুজ্জামান,নাজমুছ সাকিব,আবু সায়েম,হড্ডা পুলিশ ফাঁড়ির ক্যাম্প ইনচার্জ আমিনুল ইসলাম,ইউপি সদস্য আব্দুর রব খোকন,এস এম লুৎফর রহমান।এ সময় বক্তারা বলেন,কমিউনিটি পুলিশিং হচ্ছে জনগণের সাথে পুলিশের এক সেতুবন্ধন।জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে সমাজকে সচেতন ও মুক্ত রাখার জন্য কমিউনিটি পুলিশিং এর অবদান হতে হবে সব থেকে বেশি। এছাড়া বক্তারা আরও বলেন, পুলিশ জনগনের বন্ধু। জনগনের জান মালের নিরাপত্তা দায়িত্ব পুলিশেই নিয়োজিত থাকেন। সমাজে যাতে কোন অন্যায় এবং আইনশৃঙ্খলার পরিপন্তি কোন কাজ না ঘটে সেজন্য সবাইকে সচেতন থাকতে হবে। সমাজে বাল্য বিবাহ,ইভটিজিং,মাদকদ্রব্য,যৌতুক একটি সামাজিক ব্যাধি। সভায় এসব সামাজিক ব্যাধির কুফলগুলো তুলে ধরে বলেন,সমাজ ভালো রাখতে চাইলে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। পুলিশকে সার্বিক সহযোগীতা করার আহব্বান জানানো হয় সভায়। সবাই মিলে মিশে কাজ করলে সমাজকে পাল্টে দিতে পারব।
এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক,ছাত্র-ছাত্রী,স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক,বাজার ব্যাবসায়ী, কমিউনিটি পুলিশিং সদস্যরা, গ্রাম পুলিশ ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।