কালীগঞ্জে চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই

0
624

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জে আবারো ইজিবাইক চালককে কেকের সাথে অচেতন করার ঔষধ খাইয়ে অজ্ঞান করে ইজিবাইজ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। (২০ অক্টোবর) শনিবার দুপুরে কালীগঞ্জ শহরের উপজেলা পরিষদের গেট এলাকায় এ ঘটনা ঘটে। গুরুত আহত অবস্থায় তোফাজ্জেল হোসেন (৫০) নামের ঐ ইজিবাইক চালককে স্থানীয়রা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তোফাজ্জেল হোসেন কোটচাদপুর উপজেলার কুশনা গ্রামের মৃত বিলাত আলীর ছেলে।

ইজিবাইক চালক তোফাজ্জেল হোসেনের স্ত্রী বিউটি বেগম জানান,  (২০ অক্টোবর) শনিবার বেলা ১২ টার দিকে কোটচাঁদপুর থেকে একজন পুরুষ ও একজন মহিলা যাত্রী বেশে উঠে কালীগঞ্জ যাবার উদ্দেশ্যে ইজিবাইক ভাড়া করে। পরে কালীগঞ্জ উপজেলা পরিষদের গেট আসলে প্রতারকরা কৌশলে তাকে একটি কেক খেতে দেয়। কেক খাওয়ার পর তোফাজ্জেল অচেতন হয়ে পড়লে তাকে কালীগঞ্জ উপজেলা পরিষদের গেটের পাশে ফেলে রেখে চলে যায়। এ সুযোগে প্রতারক চক্র ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায় বলে তিনি জানান।

এ ব্যাপারে কালীগঞ্জ থাানর অফিসার-ইন-চার্জ (ওসি) ইউনুস আলী জানান, শুনেছি ইজিবাইক চুরি হযেছে এবং এব্যাপারে একটি অভিযোগও দিয়েছে । আমরা তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করবো।

উল্লেখ্য, গত (২১শে সেপ্টেম্বর) ঝিনাইদহের কালীগঞ্জে আরমান নামের এক যুবকের বুদ্ধিমতার করণে অভিনব কায়দায় ধরা পড়ে ইজিবাইক চুরির প্রতারণার মূল হুতা বাবুল মিয়া। সে কখনো র‌্যাবের অফিসার কখনো প্রফেসর কখনো পুলিশ অফিসার হিসাবে নিজেকে পরিচয় দিয়ে থাকতেন। (২১শে সেপ্টেম্বর) শুক্রবার সকালে কালীগঞ্জ শহরের নিমতলা ব্রিজের কাছ থেকে স্থানীয়দের সহযোগিতায় তাকে পাকড়াও করে পুলিশের হাতে তুলে দেয়। ওই সময় রহমান নামের আরো এক প্রতারক পালিয়ে যায়।
এছাড়া গত শনিবার (১৫ই সেপ্টেম্বর) সকালে শহরের ফয়লা আলু পট্্িরর মৃত আদিলদ্দিন বিশ্বাসের ছোটছেলে সাইফুল ইসলামের ইজিবাইক মেইন বাসষ্ট্যান্ড থেকে গাজীর বাজার যাওয়ার কথা বলে যাত্রী সেজে ২ প্রতারক ঠিক করে। ইজিবাইকে উঠে বসে রওনা দিয়ে একজন ছন্দা সিনেমার কাছে এসে নেমে যায়। বাকি প্রতারক জনতা ব্যাংক মোড়ে এসে বাইক থামিয়ে মা মারা গেছে বলে কান্নাকাটি করতে থাকে। পরে ইজিবাইক চালক সাইফুলকে ইজিবাইক থেকে নেমে আগের সেই লোকটাতে ডাকতে পাঠায়। সাইফুল সহজ সরল মনে ইজিবাইক রেখে লোকটাকে খুঁজতে আসে। সেখানে না পেয়ে ফিরে এসে দেখে তার ইজিবাইকও নেই সেই লোকটিও নেই। পরে অনেক খোঁজ করেও পায়নি।

(১৮ই সেপ্টেম্বর) সকালে শহরের খয়েরতলা গ্রামের শাহাজান আলী নামের এক যুবকের ইজিবাইকে মেইন স্ট্যান্ড থেকে কাঁচা বাজারে যাওয়ার কথা বলে ভদ্রবেশী এক প্রতারক যাত্রী সেজে ওঠে। ইজিবাইকটি শহরের মধুগঞ্জ বাজারের ঢাকা ষ্টোরের সামনে আসলে ওই লোকটি চালককে থামিয়ে দেয়। এরপর পকেট থেকে একটি ভিজিটিং কার্ড হাতে ধরিয়ে দোকান মালিককে দিয়ে আসতে বলে। চালক কার্ডটি দোকান মালিককে দিয়ে পেছন ফিরে দেখে তার ইজিবাইকও নেই। আর সে লোকটিও নেই। এরপর অনেক খোঁজাখুঁজি করেও কোন হদিস মেলেনি।
এছাড়া বাবরা গ্রামের মকবুল মন্ডলের ছেলে শুকুর আলী ইজিবাইকটি একই কয়দায় কালীগঞ্জ থেকে দুলাল মুন্দিয়া যাওয়ার পথে র‌্যাব পরিচয়ে সুগার মিল ছাড়িয়ে ইট ভাটার কাছ থেকে অভিনব কায়দায় নিয়ে যায়। উপজেলার ঘোপ পাড়া একতারপুর গ্রামের ইমান আলীর ছেলে মিনারুলে ইজিবাইকটি একই ভাবে নিয়ে যায়। এভাবেই গত এক মাসে ৪টি ইজিবাইক প্রতারনা করে নিয়ে যায়।
গত (২১শে সেপ্টেম্বর) ইজিবাইক চুরির প্রতারণার মূল হুতা বাবুল মিয়া অভিনব কায়দায় ধরা পড়লেও তার বিরুদ্ধে তেমন কোন ব্যবস্থা নেওয়া হয়নি এবং একটি ইজিবাইকও উদ্ধার করতে পারেনি কালীগঞ্জ থানা পুলিশ।