কপিলমুনি থেকে সম্পত্তি বিক্রির কোটি কোটি টাকা অবৈধ পথে হুন্ডির মাধ্যমে যাচ্ছে ভারতে !

0
835

শেখ নাদীর শাহ্,কপিলমুনি (খুলনা) ::

খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনির মৃত বিষ্ণু ওরফে বিষ্টু পদ মন্ডলের ছেলে বাবলু মন্ডল দেশের কোটি কোটি টাকার সম্পত্তি বিক্রি করে ভারতে চলে যাচ্ছে। ইতোমধ্যে জমি বিক্রির কয়েক কোটি টাকা হুন্ডির মাধ্যমে ভারতে পাচার করেছে। গত কয়েক বছর আগে বাবলু তার স্ত্রী-পুত্রসহ ভারতে পাড়ি জমায়। ভারতের নদীয়া এলাকায় জায়গা-জমি ক্রয় করে নতুন ব্যবসা বাণিজ্যও গড়ে তোলেন সেখানে। বর্তমানে স্ত্রী-সন্তানদের ভারতে রেখে তিনি এদেশের সমুদয় সম্পত্তি বিক্রি ও টাকা অবৈধ পথে টাকা পাচার করতে অবস্থান করছেন কপিলমুনিতে।

এলাকাবাসী জানায়,বাবলু তার বাবার জীবদ্দশায় ভারতে অবস্থান করলেও বাবা বিষ্ণুর মৃত্যুর পর থেকে স্ত্রী-সন্তানদের ভারতে রেখে কপিলমুনিতে অবস্থান করছেন। লোক দেখানো বাবার ব্যবসা পরিচালনা করছেন। তিনি স্থানীয়দের বোঝানোর চেষ্টা করছেন যে, তিনি বাংলাদেশেই অবস্থান করছেন কিন্তু বাস্তবতা বলছে ভিন্ন কথা। মূলত তিনি কপিলমুনিতে অবস্থান করে বাবার রেখে যাওয়া কোটি কোটি টাকার সম্পত্তি বিক্রি করে হুন্ডির মাধ্যমে ভারতে পাচার করছেন। তার এ কাজে স্থানীয় এশাধিক প্রভাবশালী মহল তাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহায়তা করছেন বলেও দাবি করছে নির্ভরযোগ্য একাধিক সূত্র। ইতোমধ্যে আদি বাড়ী পার্শ্ববর্তী তালা উপজেলার মাছিয়াড়া এলাকা থেকে হরিতলা,মাছিয়াড়া ও খোরের আবাদসহ প্রত্যন্ত এলাকার প্রায় ২০ বিঘা সম্পত্তি বিক্রি করে সমুদয় টাকা হুন্ডির মাধ্যমে ভারতে পাচার করেছেন। বিক্রি হয়ে গেছে,কাশিমনগর এলাকার প্রায় ২ বিঘা জমির উপর নির্মিত মার্কেটটি। নাছিরপুরের বিস্তীর্ণ জায়গা বিক্রি করেছেন প্লট আকারে। কথা চলছে কপিলমুনি সদরের বিলাসবহুল একাধিক বাড়ী ও দু’টি মার্কেট বিক্রির।

ইতোমধ্যে কয়েকটি জমি ক্রয়-বিক্রয় মধ্যস্বত্ত ভোগী গ্রুপ নিয়মিত তার সাথে যোগাযোগ করে যাচ্ছেন স্থাপনাগুলি বিক্রি করতে। পিতার মৃত্যুর পর ওয়ারেশ সূত্রে প্রাপ্ত সমুদয় সম্পত্তি বিক্রি করতে কাগজপত্র আপডেটসহ নানা কাজে তাকে সহযোগীতা করতে স্থানীয় ভূমি অফিসের জনৈক কর্মকর্তাকেও তার ঘরে বসে সময় কাটাতে দেখা যায়।