কপিলমুনি ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে অনৈতিকতার অভিযোগ

0
187

কপিলমুনি প্রতিনিধি:
পাইকগাছার কপিলমুনি ইউনিয়ন ভূমি অফিসের ইউএলও মোঃ জাকির হোসেনকে জড়িয়ে জনৈকা গৃবধূর সাথে অনৈতিক সম্পর্ক ও পত্রিকান্তে প্রকাশিত খবর নিয়ে ধু¤্রজাল তৈরি হয়েছে। আদৌ কি তিনি অনৈতিক সম্পর্কে জড়িত? নাকি তাকে ফাঁসাতে সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য পরিবেশন করে কেউ ফায়দা নিচ্ছে? যদিও নায়েবের পক্ষে দাবি করা হচ্ছে, অনৈতিক সম্পর্ক তো দূরের কথা ঘটনার দিন তিনি কর্মস্থলই ছেড়ে যাননি। বুধবার রাত ১০ টা পর্যন্ত উপজেলা সদরে তিনি তার উদ্ধর্তন কতৃপক্ষের সাথে সহাবস্থান করছিলেন। এরপর কর্মস্থল কপিলমুনিতে ফিরে আর বেরোননি। তাছাড়া কারো সাথে অনৈতিক সম্পর্কে জড়ালে তারা কেন তাদের ঘটনাস্থলে আটকে রাখলনা?
তবে ঘটনা যাইই ঘটুক বিভিন্ন আঞ্চলিক দৈনিক ও অনলাইনে প্রকাশিত খবরের উদ্বৃতি দিয়ে জানানো হয়, পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়ন ভূমি কর্মকর্তা (ইউএলও) মোঃ জাকির হোসেনের সাথে পার্শ্ববর্তী তালা উপজেলার এক গৃহবধূর সাথে অনৈতিক সম্পর্কের সূত্র ধরে বেশ কিছু দিন যাবৎ ঐ গৃহবধূর বাড়িতে যাওয়া-আসা করছিলেন? ঘটনায় গ্রামবাসীরা কয়েকবার তাকে ধরার চেষ্টা করেও ব্যর্থ হয়। সর্বশেষ বুধবার দিবাগত রাত দেড়টার সময় তিনি ফের ঐ গৃবধূর ঘরে প্রবেশ করলে খবর পেয়ে গ্রামবাসীরা তাকে ধরতে যায়। তবে তাদের উপস্থিতি আঁচ করতে পেরে সুচতুর জাকির নিজের মোটর সাইকেল চালিয়ে পালিয়ে যায় বলে খবরে বলা হয়।
এব্যাপারে অভিযুক্ত ভূমি কর্মকর্তা জাকির হোসেনের নিকট জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, বিভিন্ন সময় অবৈধ উচ্ছেদ অভিযানে বাঁধা ও স্থানীয় কতিপয় ব্যক্তিদের চাহিদা অনুযায়ী অবৈধ কাজ করে না দেওয়ায় সংঘবদ্ধভাবে তার বিরুদ্ধে কুৎসা রটিয়ে সাংবাদিকদের কাছে কেউ মিথ্যা তথ্য সরবরাহ করেছে। ঘটনার রাতে তিনি কোথাও জাননি। এমনকি, ঐরাতে তিনি তার উর্দ্ধতন কতৃপক্ষের সাথে অফিসিয়াল জরুরী কাজে উপজেলা সদরে অবস্থান শেষে নিজ অফিসে ছিলেন। উল্টো প্রশ্ন করে তিনি বলেন, তার সাথে কারো অনৈতিক সম্পর্ক থাকলে তাকে ঘটনাস্থলে কেউ আটকায়নি কেন? প্রকৃত পক্ষে তিনি ঐ দিন অফিসের বাইরেই জাননি।
খবরে উল্লেখ থাকে যে, ঘটনার রাতে খবর পেয়ে পাইকগাছা উপজেলার কপিলমুনি পুলিশ ফাঁড়ির ইনচার্জ ঘটনা স্থলে যাওয়ার চেষ্টা করেন, কিন্তু ঘটনাস্থল তালা উপজেলাধীন হওয়ায় কপোতাক্ষ নদের সাকো পেরিয়ে তিনি সেখানে যাননি বলে সাংবাদিকদের জানান।
স্থানীয়দের প্রশ্ন, ঘটনাস্থল সাতক্ষীরা জেলার তালা উপজেলাধীন তাই, বিষয়টি তালা থানা পুলিশকে না জনিয়ে কেন খুলনার কপিলমুনি পুলিশ ফাঁড়িকে অবগত করা হয়? কয়েকবার জাকির হোসেনকে ধরার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পরও সর্বশেষ ঘটনায় কেন তাকে আটকে পুলিশে সোর্পদ করা হলনা? কিংবা ছবি তুলে রাখা হলনা? এরকম নানা প্রশ্ন স্থানীয়দের মনে বার বার ঘুরপাক খাচ্ছে।
এদিকে তালা পল্লীর জনৈকা গৃহবধূর সাথে ইউএলও জাকির হোসেনের অনৈতিক সম্পর্কের খবর প্রকাশে পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এব্যাপারে কেউ তাকে অভিযোগ করেনি। অভিযোগ হলে ঘটনার তদন্ত সাপেক্ষে সত্যতা পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বিষয়টির সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহনের দাবি জানান তারা।