আলোকচিত্র শিল্পকর্ম মানুষের কাছে সমাদৃত শত শত বছর ধরে : মেয়র

0
290

খবর বিজ্ঞপ্তি: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আলোকচিত্র শিল্পচর্চার অন্যতম একটি মাধ্যম। শত শত বছর ধরে এ শিল্পকর্ম মানুষের কাছে সমাদৃত। একটি আলোকচিত্রকে হাজার শব্দের চেয়েও শক্তিশালী হিসেবে উল্লেখ করে সিটি মেয়র বলেন, মেধা ও মননের সন্নিবেশ ঘটানোর পাশাপাশি অনেক সাধনার মাধ্যমেই কেবল একজন গুণী আলোকচিত্র শিল্পী হওয়া সম্ভব।
সিটি মেয়র বুধবার বিকেলে নগরীর শহীদ হাদিস পার্কে ৭ম কেপিএস জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী ২০১৯ এর উদ্বোধন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। খুলনা ফটোগ্রাফিক সোসাইটি (কেপিএস) এ অনুষ্ঠানের আয়োজন করে। এ ধরণের আয়োজন নতুন প্রজন্মকে এ শিল্পের প্রতি উদ্বুদ্ধ করবে এবং তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে সহায়ক হবে বলে অনুষ্ঠানে সিটি মেয়র উল্লেখ করেন।
কেপিএস-এর সভাপতি ডা. আমিরুল খসরু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক মো: মকবুল হোসেন মিন্টু। স্বাগত বক্তৃতা করেন কেপিএস-এর সধারণ সম্পাদক মো: নুরুল হক লাভলু এবং শুভেচ্ছা বক্তৃতা করেন সংগঠনের সহ-সভাপতি ডা. আফরোজা খানম। অনুষ্ঠানের শেষ পর্বে সিটি মেয়র আলোকচিত্র প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং প্রদর্শিত আলোকচিত্র ঘুরে ঘুরে দেখেন।