“আমি ডিবির ওসি আল-মামুন বলছি” খুলনা নগরীতে ভ‚য়া ডিবি আটক

0
116

নিজস্ব প্রতিবেদক:
“আমি ডিবির ওসি আল-মামুন বলছি। আপনার ড্রাইভার মাদকসহ ডিবি পুলিশের হাতে আটক হয়েছে। ড্রাইভারের নামে মামলা হবে। আপনার গাড়ী নিতে চাইলে আমার মোবাইল (০১৯৮১-৯৪৭৪৬২) নম্বরে আগে টাকা বিকাশ করে, পরে ডিবি অফিসে যোগাযোগ করেন।”
নগরীতে ডিবির ওসি আল-মামুন এবং ডিবির এসআই/আকবর এমন সব ভূয়া পরিচয় দিয়ে চলাফেরা করতেন এক প্রতারক। তিনি নগরীর সিএনজি, ইজিবাইক, রিক্সার পিছনে এবং দোকানের বিলবোর্ডে থাকা মোবাইল নম্বর সংগ্রহ করে ইজিবাইক ও রিক্সার মালিকের ফোন করে উপরেল্লিখিত বাক্যসমূহ উপস্থাপন করতেন। হাতিয়ে নিতেন কাঁড়ি কাঁড়ি অর্থ। এভাবে চাঁদাবাজি চালিয়ে ভালোই দিন কাটছিল তার।
তবে এবার আর পার পাননি এই ভ‚য়া ডিবি সদস্য। খুলনা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের হাতে ধরা পড়েছে সে। ভূয়া ডিবির পরিচয়ে চাঁদা দাবীর অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে চাঁদাবাজির কাজে ব্যবহৃত ২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। আটক প্রতারক মোঃ আল-আমিন শেখ (৩৪) খুলনার রূপসা থানাধীন আইচগাতি ইউনিয়নের বেলফুলিয়া নিবাসী আতিয়ার শেখ এর ছেলে।
জানা গেছে, জনৈক ইজিবাইক মালিক মিলন হাওলাদারের অভিযোগের প্রেক্ষিতে শনিবার (১২ আগস্ট) মহানগর গোয়েন্দা পুলিশের একটি চৌকস টিম তথ্য প্রযুক্তির সহায়তায় খুলনা মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। তখন খুলনা থানাধীন নিরালা মোড় হতে রাত সাড়ে ১০টায় সময় ভূয়া ডিবির পরিচয় দানকারীকে চাঁদা দাবীর অভিযোগে গ্রেফতার করা হয়। আসামীকে গ্রেফতারকালে নিরালা বাজারে বিভিন্ন দোকানদার ঘটনাস্থলে উপস্থিত হয়। তখন উক্ত দোকান মালিকদের মধ্যে ২ জন ভুক্তভুগি ব্যক্তিকে পাওয়া যায়। তারাও একইভাবে প্রতারণার স্বীকার হয়েছেন মর্মে জানান। ডিবি’র টিম ২ জন ভুক্তভুগি ব্যক্তির নিকট থেকে প্রতারকের কথপোকথনের অডিও রেকর্ড সংগ্রহ করেন। গ্রেফতারকৃত ভূয়া ডিবির পরিচয় দানকারী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।