অভয়নগরে শত্রুতার জেরে ঘেরের সবজি বাগান কেটেছে দুর্বৃত্তরা

0
75

অভয়নগর প্রতিনিধি:
যশোরের অভয়নগর উপজেলায় ঘেরের পাড়ের সবজি বাগান কেটে নষ্ট করে দিয়েছে দুবৃত্তরা। বুধবার (৯ জুলাই) বিকালে সরেজমিনে দেখা যায় শনিবার রাতে উপজেলার কোদলা গ্রামে হতদরিদ্র কৃষক তপন কুমার বসুর সবজির গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্ত ব্যক্তির দাবি, পূর্ব পরিকল্পিতভাবে তার সাথে শত্রুতাবশত ঘেরের পাড়ে থাকা বিভিন্ন ধরনের সবজির গাছ কেটে ক্ষতি করতে পারে। মঙ্গলবার (৮ আগস্ট) রাতে অভয়নগর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এ ঘটনায় তার ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।
জানা যায়, নওয়াপাড়া বাজার থেকে তিন কিলোমিটার দূরে কোদলা গ্রামের হতদরিদ্র কৃষক তপন কুমার বসু। তার কোদলা মৌজায় সাড়ে তিন বিঘা জমিতে একটি মাছের ঘের রয়েছে। সেই ঘেরের পাড়ে বাণিজ্যিক ভাবে ঝাল, শসা, লাউ, কুমড়া, ঁেপপে, করলাসহ বিভিন্ন ধরনের সবজির চাষ করে। এই ঘেরের পাড়ে জমিতে থাকা সব ধরনের সবজির গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা।
কৃষক তপন কুমার বসু বলেন, রোববার (৬ আগস্ট) সকালে ঘেরে গিয়ে দেখি ঘেরের পাড়ে থাকা সকল সবজির গাছ কেটে ফেলা হয়েছে। প্রতিটি সবজি গাছে ফল আসা শুরু করেছিল। এখন আমি নিঃস্ব হয়ে গেছি। আমি সাড়ে তিন বিঘা ঘেরের পাড়ের জমিতে বাণিজ্যিক ভাবে বিভিন্ন ধরনের সবজির চাষ করেছিলাম। আমার ক্ষেতের সব ফলন্ত গাছ কেটে ফেলেছে। এতে আমার ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে অভয়নগর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মিলন কুমার মন্ডল বলেন, কোদলা গ্রামের তপন কুমার বসুর ঘেরের পাড়ের বিভিন্ন ধরনের সবজির গাছ কে বা কারা কেটেছে তার একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।