খুলনায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

0
397

তথ্যবিবরণী:
জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে আজ (মঙ্গলবার) খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার(সার্বিক) মোঃ হাবিবুল হক খান।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সেবার মানসিকতা নিয়ে জনগণের জন্য কাজ করাকে পবিত্র দায়িত্ব বলে ভাবা প্রয়োজন। সরকারি চাকুরিজীবীরা কেবল দৈনিক আট ঘন্টার কর্মী নন। সকল সময়ে জনগণের সেবা করাই আমাদের কাজ। স্বপ্রণোদিত হয়ে হৃদয় হতে সাধারণ মানুষকে সেবা দিতে হবে। দেশপ্রেম কাজে প্রয়োগ করতে হবে। আমরা রাজনৈতিক স্বাধীনতা অর্জন করেছি। এর পাশাপাশি শতভাগ অর্থনৈতিক স্বাধীনতা অর্জন করতে হবে। মনে রাখতে হবে, জনগণের টাকায় দেশ চলে। জনগণ ভাল থাকলে দেশ ভাল থাকবে। দেশ ভাল থাকলে আমরা সবাই ভাল থাকবো।
অনুষ্ঠানে আরও জানানো হয়, সেবা প্রদানকারীর পাশাপাশি সেবা গ্রহীতাদেরও সচেতন হতে হবে। প্রত্যেক নাগরিককে তার অধিকার প্রতিষ্ঠা করতে হবে। সরকারি চাকুরিজীবীদের মানবিক গুণাবলীর চর্চা করে দেশের সেবক হতে চেষ্টা করতে হবে। মনে রাখতে হবে দেশ মানেই দেশের মানুষকে বোঝায়। যেখানে মানুষ বেশি সেখানে শৃঙ্খলা বেশি দরকার।
খুলনার জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ। অনুষ্ঠানে বক্তৃতা করেন খুলনার স্থানীয় সরকার বিভাগের পরিচালক হোসেন আলী খন্দকার, জেলা পরিষদের প্রধান নির্বাহী মোঃ আসাদুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক পঙ্কজ কান্তি মজুমদার, খুলনার অতিরিক্ত সিভিল সার্জন ডা. আতিয়ার রহমান এবং মুক্তিযোদ্ধা আলমগীর কবীর। অনুষ্ঠানে স্বাগত জানান খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউছুপ আলী। অনুষ্ঠানে জেলা ও উপজেলা পর্যায়ে জনসেবায় শ্রেষ্ঠ উদ্ভাবনী কাজের জন্য দপ্তর ও ব্যক্তিকে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রাপ্তরা হলেন, শিক্ষিত তরুণ-তরুণী ও যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টিতে ক্যাপাসিটি বিল্ডিং কার্যক্রমের জন্য খুলনা জেলা প্রশাসক, অনলাইন ভিত্তিক বিদ্যুতের সাব-স্টেশন ব্যবস্থাপনা কার্যক্রমের জন্য খুলনা ওয়েস্টজোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেড, আলোকিত কবরস্থান ও শ^শানঘাট প্রকল্পের জন্য জেলা ত্রাণ ও পূর্ণবাসন দপ্তর এবং সল্পখরচে টেকসই আবাসন কার্যক্রমের জন্য রূপসা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা। এর আগে সকাল নয়টায় দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি শহিদ হাদিস পার্ক হতে বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।