খুলনায় উন্নয়ন মেলা উপলক্ষে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

0
385

তথ্যবিবরণী : চতুর্থবারের মতো জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ আগামী ৪-৬ অক্টোবর খুলনা সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত হবে। তিন দিনব্যাপী উন্নয়ন মেলা উপলক্ষে প্রস্তুতি সভা ৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয় যে, সরকারের সকল উন্নয়ন কার্যক্রমকে জনগণের সামনে তুলে ধরার মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচি হিসেবে এ মেলার আয়োজন করা হবে। দেশের সার্বিক উন্নয়ন প্রকল্প, শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগ ও দেশে-বিদেশে এসকল কার্যক্রমের স্বীকৃতি, মেট্রোরেল, এক্সপ্রেস ওয়ের ন্যায় মেগাপ্রকল্পসমূহ জনগণের সামনে তুলে ধরতে প্রাণবন্ত ও কার্যকর মাধ্যম হিসেবে এ মেলা সবার দৃষ্টি আর্কষণ করবে বলে সভায় মত প্রকাশ করা হয়। মেলা আয়োজনের মাধ্যমে আনন্দঘন পরিবেশে সরকারি-বেসরকারি দপ্তরসমূহের উন্নয়নভাবনা সম্পর্কে জনগণ ধারণা লাভের সুযোগ পাবে। একইসাথে প্রতিষ্ঠানগুলো মেলা প্রাঙ্গণে তাৎক্ষণিক সেবা প্রদান ও গণশুণানির মাধ্যমে অংশীজনের আস্থা অর্জনে সচেষ্ট হবে। প্রান্তিক জনগোষ্ঠীর স্থানীয় সমস্যা সমাধানে পরিকল্পনা প্রনয়ণ ও উদ্ভাবনশীলতা প্রকাশের সুযোগ বৃদ্ধি পাবে এই মেলায়।

মেলাকে অধিকতর অংশগ্রহণমূলক করতে আলোচনা সভা, র‌্যালি, কুইজ, বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মেলা প্রাঙ্গণে নিরবিচ্ছিন্ন ওয়াইফাই ইন্টারনেট ও পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে জেলা প্রশাসনের পক্ষ হতে অবহিত করা হয়।

সভায় সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি, মুক্তিযোদ্ধা ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।