খুলনা জেলা আ’লীগে এমপি মুশের্দী ইন : চেয়ারম্যান দ্বীন আউট

0
1009

ইয়াছিন আরাফাত রাকিব:
খুলনা জেলা আওয়ামী লীগে ইন করেছে সংসদ সদস্য সালাম মুর্শেদীকে। পক্ষান্তওে তারই নির্বাচনী এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে দল থেকে আউট করা হয়েছে। দলের নির্ভরশীল সূত্র এ্ই তথ্য নিশ্চিত করেন। অপরদিকে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি কাজী আমিনুল হক জেলা আওয়ামী লীগেরর রাজনীতির সাথে সম্পৃক্ত হচ্ছেন এমন ইঙ্গিত পাওয়া যাচ্ছে। তবে সব মিলিয়ে জেলা আওয়ামী লীগের নেতৃত্বে নতুন মুখ আসছেন এমনটাই ভাবনা তৃণমূল নেতাদের।
জানা গেছে, খুলনা জেলা আওয়ামী লীগে সদস্য হিসেবে সংসদ সদস্য সালাম মুশের্দীকে অর্ন্তভুক্তির সিদ্ধান্ত নিয়েছে দলের জেলা শাখার কার্যনির্বাহী সংসদ। মঙ্গলবার সন্ধ্যায় দলের মহানগর ও জেলা কার্যলায় অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় জানানো হয়, পাইকগাছায় আট উপজেলায় আমলীগের সম্মেলন হচ্ছে। তবে আট উপজেলার সম্মেলন স্থাগিত করে আগের কমিটি পূর্ণবহাল রক্ষা করা হয়েছে। আগামী ২/৩ দিনের মধ্যে হাইব্রীড কমিটির তালিকা প্রকাশ করা হবে।
খুলনা টাইমসকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্মাদক মোঃ কামরুজ্জামান কামাল বলেন, সংসদ সদস্য সালাম মুর্শেদীকে দলের খুলনা শাখায় সদস্য হিসেবে অন্তর্ভুক্তির জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হবে। তাছাড়া তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়নের চেয়ারম্যান দ্বীন ইসলামকে দল থেকে বাদ দেয়া হবে বলে সিদ্ধান্ত হয়। এছাড়া সম্মেলন সামনে রেখে কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়। এরমধ্যে অভ্রথনা উপ-কমিটির সভাপতি হয়েছেন শেখ হারূনুর রশীদ ও সদস্য সচিব মাকসুদুর রহমান, অর্থ উপ-কমিটির সভাপতি হয়েছেন শেখ হারূনুর রশীদ ও সদস্য সচিব করা হয়েছে অর্থনীতিবিদ ড. মাহবুবুল ইসলামকে। আর প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভাপতি হয়েছেন দলের দপ্তর সম্পাদক এ্যাডঃ ফরিদ ইসলাম এবং সেছ¦াসেবক উপ-কমিটির সভাপতি হয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল।
খুলনা টাইমসকে খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশীদ বলেন, দ্বীন ইসলামকে আগেই দল থেকে বহিষ্কার করা হয়েছে। আগামী দুয়েক দিনের মধ্যে দলের বিতর্কিতদের নতুন একটি তালিকা করে কেন্দ্রে তাদের বিরুদ্ধে ব্যবস্থ্া নিতে বলা হবে। পাশাপাশি তারা যেন কোন ক্রমেই দলের কোন কমিটিতে না আসতে পারে সে ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ মোতাবেক খুলনা জেলা আওয়ামী লীগের ঝটিকা অভিযান শুরু হয়েছে। দলের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে ত্যাগী নেতাকর্মীদের এগিয়ে আসতে হবে।
সত্রমতে, বুধবার (৬ নভেম্বর) বিকাল ৩ টায় দলীয় কার্যলয়ে খুলনা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতির ভাষণে, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ বলেন, আগামী ৮ ডিসেম¦র খুলনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ নির্র্ধারন করা হয়। এছাড়া ২৩ নভেম্বর পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে । বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা কেন্দ্রের নির্দেশনা দূর্নীতি ও শুদ্ধি অভিযানের পাশাপাশি রাজনীতিতে ও শুদ্ধি অভিযান শুরু হয়েছে। সেই অনুযায়ি তৃণমুল পর্যায়ে হাইব্রীড,সমাজ,বিরোধ,স্বাধীনতা বিরোধ,মাদক ব্যবসায়ি এবং দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কোন ব্যাক্তিকে দলীয় টিকিট ও কমিটির অন্তর্ভুক্ত করা হবে না।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here