৯ মার্চ হতে খুলনা মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে শুরু হচ্ছে ১৯তম আন্তর্জাতিক মেলা

0
453

নিজস্ব প্রতিবেদক:
আগামী ৯ মার্চ হতে খুলনা মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে শুরু হচ্ছে ১৯তম খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। খুলনা চেম্বার অব কমার্স এর আয়োজনে ও মেসার্স চামেলি ট্রেডার্স এর সার্বিক ব্যাবস্থাপনায় শুরু হচ্ছে মাসব্যাপী এই মেলা।
ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্টান মেসার্স চামেলি ট্রেডার্স এর ব্যাবস্থাপনা পরিচালক মো: রাসেল মিঞা জানান, মেলায় দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানির স্টলের পাশাপাশি থাকবে ভারত, পাকিস্তান ও বিভিন্ন দেশের প্রায় ১৮০টি স্টল থাকছে। মাঠ ও স্টল তৈরীর কাজ সম্পন্ন হয়েছে। এখন স্টল বরাদ্ধের কাজ চলছে।
তিনি আরো বলেন, আগ্রহী প্রতিষ্ঠানগুলো চাইলে তাদের স্টল বা প্যাভিলন বরাদ্ধ নিতে পারবেন। এজন্য মেলার সমন্বয়কারীর ০১৭১৩-৭৩৮৮৮৪ নাম্বারে যোগাযোগ করে স্টল বরাদ্ধ নেওয়া যাবে।
তিনি আরো জানান, মেলায় দর্শনার্থীদের জন্য থাকবে গাড়ী পার্কিং এর সুব্যবস্থা। আইন শৃঙ্খলা রক্ষা ও সু ব্যাবস্থাপনার জন্য সিসি ক্যামেরার আওতায় আনা হবে গোটা মেলাকে। প্রবেশ মূল্য নির্ধারন করা হয়েছে জনপ্রতি ১৫ টাকা। পাঁচ বছরের বাচ্চারা বিণামূল্যে প্রবেশ করতে পারবে। মেলায় ছোট বাচ্চাদের জন্য রয়েছে বিভিন্ন রাইডস ও খাবারের দোকান।
এ বিষয়ে খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি কাজী আমিনুল হক জানান, কোমল মতি ছেলে মেয়েদের কথা চিন্তা করে আমরা এ বছর থেকে সার্কেট হাউজ মাঠের পরিবর্তে নগরীর সোনাডাঙ্গা বাস স্ট্যান্ডের পাশে মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত হবে বাণিজ্য মেলা। এতে ছেলে মেয়েদের খেলাধূলার সমস্যাও নিরসন হচ্ছে, তেমনি মেলার পরিধিও বারছে। ফলে দর্শনার্থীরা স্বাচ্ছন্দে মেলায় ঘুরতে পারবেন।
এদিকে এ বছর বানিজ্য মেলা সার্কেট হাউজের পরিবর্তে মহিলা ক্রীড়া কমপ্লক্স মাঠে আয়োজন করায় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ও খুলনা চেম্বার অব কমার্স এর সভাপতি কাজী আমিন্লু হকসহ সংশ্লিষ্ট সকলকে সাধুবাদ জানিয়েছে স্থানীয় ক্রীড়ামোদী ও সচেতন নাগরিক সমাজ।