স্বাস্থ্যকর শহর পেতে নগরবাসীকে সচেতন হতে হবে- সিটি মেয়র

0
92

তথ্যবিবরণী
খুলনা সিটি কর্পোরেশন, স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ^ স্বাস্থ্য সংস্থার সহায়তায় স্বাস্থ্যকর শহর প্রকল্প সফলতার সাথে বাস্তবায়ন করছে। এরই ধারবাহিকতায় বুধবার (৩১ জানুয়ারি) বিকালে খুলনা হোটেল সিটি ইনে উন্মুক্ত জিম এর উদ্বোধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, স্বাস্থ্যকর শহর পেতে নগরবাসীকে সচেতন হতে হবে। বিশে^র পাঁচটি হেলদি সিটির মধ্যে খুলনাকে হেলদি সিটি করার কাজ চলমান রয়েছে। অনেক অর্থ ব্যয় করে মহানগরী বিভিন্ন ড্রেনেজ ও ফুটপাতের উন্নয়ন কাজ চলমান রয়েছে। ফুটপাত ব্যবসা করার জন্য নয়, নগরবাসীর হাটার জন্য। এই শহরকে নতুন করে পরিবর্তন করা হবে। তিনি বলেন, নির্মাণাধীন ড্রেনের জায়গায় কোন স্থাপনা থাকলে নগরবাসীর স্বার্থে তা দ্রুত সরিয়ে নিতে হবে। পরিস্কার-পরিচ্ছন্ন নগরী উপহার দিতে কেসিসির পক্ষ থেকে সবকিছু করা হবে।
অনুষ্ঠানে বিশ^ স্বাস্থ্য সংস্থার ক্যান্ট্রি রিপ্রেজেনটেডিভ ডা. বারদান জং রানা, খুলনা স্বাস্থ্য দপ্তরের বিভাগীয় পরিচালক ডাঃ মোঃ মনজুরুল মুরশিদ, খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ, সিভিল সার্জন ডাঃ মোঃ সবিজুর রহমান বক্তৃতা করেন। এতে সভাপতিত্ব করেন এনসিডিসির প্রোগ্রাম ম্যানেজার ডাঃ ফজলে এলাহী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন খুলনা সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার হালদার। অনুষ্ঠানে ধারণাপত্র উপস্থাপন করেন বিশ^ স্বাস্থ্য সংস্থার ডাঃ ফারজানা আক্তার ডরিন। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে মেয়র সোনাডাঙ্গাস্থ দ্বিতীয় ফেইজে উন্মুক্ত জিম এর উদ্বোধন করেন।