স্বল্প আয়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই : মেয়র

0
244

নিজস্ব প্রতিবেদক:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আমরা নগরীর স্বল্প আয়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই। এ জন্য নগর স্বাস্থ্য কেন্দ্রসমূহের কার্যক্রম আরো জোরদার করা হবে। তিনি নগরবাসীর স্বাস্থ্যসেবা সম্প্রসারণের লক্ষ্যে কেসিসি কর্তৃপক্ষকে আরো দায়িত্বশীল ও আন্তরিকতার সাথে কাজ করার নির্দেশ দেন।
সিটি মেয়র বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে ‘আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট (২য় পর্যায়)’-এর পার্টনারশীপ কমিটির সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন। প্রকল্পের স্বাস্থ্যসেবা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে এ সভা আহবান করা হয়। সম্মিলিতভাবে স্বাস্থ্যসেবা নগরবাসীর দোর গোড়ায় পৌছে দিতে হবে বলে সিটি মেয়র স্বাস্থ্যসেবায় নিয়োজিত সংস্থার উপস্থিত প্রতিনিধিদের প্রতি আহবান জানান।
বিএমএ-খুলনার সাধারণ সম্পাদক ডা. মো: মেহেদী নেওয়াজ, সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. পার্থ ঘোষ, স্বেচ্ছাসেবী সংস্থা সিএসএস-এর পরিচালক (স্বাস্থ্য) সাজ্জাদুর রহিম পান্থ, এ্যাডামস-এর ডেপুটি এক্সিকিউটিভ ডাইরেক্টর আশিক মাহমুদ, বাপসা’র এক্সিকিউটিভ ডাইরেক্টর আলতাফ হোসেন ও ডাইরেক্টর মো: হেদায়েত উল্লাহ ভূইয়া, সূর্য্যরে হাসি ক্লিনিকের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম অফিসার (এমআইএসও) মো: মোয়াজ্জেম হোসেন প্রমুখ সভায় বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ এবং প্রকল্পের চলমান কার্যক্রম তুলে ধরেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার।
উল্লেখ্য, আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট (২য় পর্যায়)-এর মাধ্যমে খুলনা মহানগরীর প্রাথমিক স্বাস্থ্যসেবা কার্যক্রম সম্প্রসারণ, প্রাথমিক স্বাস্থ্যসেবার মানোন্নয়ন, নারী ও শিশুদের প্রাথমিক স্বাস্থ্যসেবার ব্যবহারে সচেতনতা বৃদ্ধি, প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদানের জন্য প্রাতিষ্ঠানিক ব্যবস্থাপনা শক্তিশালীকরণসহ স্বাস্থ্যসেবামূলক বিভিন্ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে।