শিশুদের মেধার বিকাশ ঘটাতে শিক্ষক- অভিভাবকদের সচেষ্ট হতে হবে : সিটি মেয়র

0
695

নিজস্ব প্রতিবেদক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষা জীবনের শুরুতে শিশুদের মেধার বিকাশ ঘটাতে শিক্ষক ও অভিভাবকদের সচেষ্ট হতে হবে। পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োজন পরিপূর্ণ শিশুতোষ পরিবেশ। তিনি বলেন, তৃতীয় শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে মেধার মূল্যায়ন হওয়া জরুরী। এ ক্ষেত্রে অযাচিত হস্তক্ষেপ বন্ধে কঠোর হওয়ার জন্য তিনি সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যক্তিদের পরামর্শ দেন।
সিটি মেয়র শুক্রবার (২৩ নভেম্বর) সকালে নগরীর পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। বাংলাদেশ কিন্ডার গার্টেন ঐক্য পরিষদ-খুলনা অঞ্চল ও পেশাজীবী শিক্ষক সমিতি এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। সংবর্ধনা অনুষ্ঠানে উত্থাপিত দাবির প্রেক্ষিতে যৌক্তিক দাবি পূরণে সচেষ্ট থাকবেন বলে সিটি মেয়র উল্লেখ করেন।
সিটি মেয়র আরো বলেন, এ অঞ্চলের মানুষের কল্যাণে আমি আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছি। মেয়র নির্বাচিত হওয়ার পর খুলনা মহানগরীর উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী বিপুল অর্থ বরাদ্দ দিয়েছেন। এ সুযোগ কাজে লাগিয়ে মহানগরীর শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ অবকাঠামোগত উন্নয়নে অগ্রাধিকার দেয়া হবে। উন্নয়নের এ ধারা সমুন্নত রাখতে তিনি আগামী নির্বাচনেও বর্তমান সরকারকে ক্ষমতাসীন করার জন্য সকলের প্রতি আহবান জানান।
বাংলাদেশ কিন্ডার গার্টেন ঐক্য পরিষদ-খুলনা অঞ্চলের সভাপতি মোঃ জাহাঙ্গীর ইসলাম-এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সমাজসেবক এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু ও পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হালিমা ইসলাম। অন্যান্যের মধ্যে পেশাজীবী শিক্ষক সমিতি-খুলনার সভাপতি কে এম এ জলিল, উপদেষ্টা মিনা আশিকুর রহমান দোলন, কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের নেতা শেখ আসলাম হোসেন, আতিকুর রহমান রুম্মান, স্কুলের প্রধান শিক্ষিকা জাফরোজা খানমসহ শিক্ষার্থী ও অভিভাবকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।