শরণখোলায় মামলার আসামিদের জামিনের প্রতিবাদ ও বিচার দাবিতে মানববন্ধন

0
52

শরণখোলা আঞ্চলিক অফিস
শরণখোলায় শনিবার (১৩ জানুয়ারি) সকালে শরণখোলা গ্রামে মানববন্ধন করেছেন অর্ধ সহস্রাধিক নারী ও পুরুষ। হত্যার উদ্দেশ্যে কুপিয়ে গুরুতর জখম করা মামলার আসামিদের জামিনের প্রতিবাদ ও বিচার দাবিতে তাদের এই মানববন্ধন। মামলার তিন আসামী জেলহাজতে ও দুইজন জামিনে রয়েছেন।
শরণখোলা থানায় দায়েরকৃত মামলা ও মানববন্ধনে ভুক্তভোগীদের অভিযোগে জানা যায়, শরণখোলা গ্রামের এমাদুল খানের সাথে প্রতিবেশী আব্দুর রহমান হাওলাদার, সরোয়ার হাওলাদার গংদের দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে মামলা মোকদ্দমা ও শত্রুতা চলে আসছিল। এ্ররই জের ধরে গত ৩১ ডিসেম্বর রাতে আব্দুর রহমান ও সরোয়ার এবং তাদের সঙ্গীয় লোকজন এমাদুল খান কে বাড়ির সামনে রাস্তায় কুপিয়ে গুরুতর জখম করে। গুরুতর জখমী এমাদুল খান বর্তমানে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে তার একটি পা কেটে ফেলা হয়েছে।
এই ঘটনায় গত ১জানুয়ারি শরণখোলা থানায় পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। প্রধান আসামি রহমান হাওলাদারসহ তিনজন বাগেরহাট জেল হাজতে রয়েছেন। এজাহার নামীয় অপর দুই আসামি হেলাল খা ও মোস্তফা খা জামিনে বাড়িতে এসে মামলার বাদী ও সাক্ষীদের বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে বলে অভিযোগে বলা হয়েছে।
মামলার বাদী মোহাম্মদ রিয়াদুল ইসলাম সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, আমার ছোট ভাই এমাদুল খাকে কুপিয়ে জখম করার আসামি হেলাল খা ও মোস্তফা খা বাগেরহাট আদালত থেকে জামিনে বাড়িতে এসে মামলা তুলে আনার জন্য হুমকি দিচ্ছে এমনকি সাক্ষীদের সাক্ষী না দেওয়ার জন্য ভয় ভীতি দেখাচ্ছে।