রবিবার বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী, খুলনায় তিন দিনের কর্মসূচি

0
286

খবর বিজ্ঞপ্তি:
১ সেপ্টেম্বর, রবিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী। যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালনের লক্ষ্যে তিন দিনের কর্মসূচি নিয়েছে খুলনা মহানগর বিএনপি। কর্মসূচির প্রথম দিনে রবিবার বিকেল ৪টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে জমায়েত, সমাবেশ, আলোচনা, দোয়া এবং শেষে নগরীতে প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হবে।
কর্মসূচি সফল করতে শনিবার ৩১ আগষ্ট সকাল সাড়ে ১১ টায় দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা বিএনপির এক যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপি সভাপতি এ্যাড. এস এম শফিকুল আলম মনার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
সভা থেকে তিন দিনের কর্মসূচির প্রথম দিন বিকেলে সমাবেশ ও র‌্যালী সফল করতে বিকেল ৪টার মধ্যে সমাবেশস্থলে উপস্থিত হওয়ার জন্য সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহবান জানানো হয়। পবিত্র কোরআন তেলাওয়াত, জাতীয় ও দলীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সমাবেশের কাজ শুরু হবে। সংক্ষিপ্ত বক্তৃতাপর্ব শেষে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম সহ প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত মৃত ও শাহাদতবরণকারী নেতৃবৃন্দের আত্মার মাগফিরাত কামনায় এবং বন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুস্থতা কমনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। সমাবেশের প্রধান অতিথি বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ভাষা সৈনিক এম নুরুল ইসলাম দাদু ভাই বেলুন ফেস্টুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে র‌্যালীর উদ্বোধন করবেন।
সভা থেকে গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার দ্রæত সুচিকিৎসা এবং তার নিঃশর্ত মুক্তির দাবি করা হয়। সভা থেকে রাজনৈতিক দলের সাংবিধানিক অধিকার ও মৌলিক অধিকার সভা সমাবেশ সহ সকল প্রকার রাজনৈতিক কর্মসূচি অবাধে পালনের জন্য সকল সুযোগ অবারিত করতে সরকারের প্রতি উদাত্ত আহবান জানানো হয়। সভা থেকে রাতের আধারে ভোট ডাকাতি করে জনগনের ভেটাধিকার হরণের ষড়যন্ত্রের অংশ হিসেবে বিরোধীদল বিশেষ করে বিএনপির নেতাকর্মীদের নামে অসংখ্য গায়েবী মামলা দায়ের এবং মামলার চার্জশিট দাখিলের মাধ্যমে দমন পীড়নের তীব্র নিন্দা জ্ঞাপন করে অবিলম্বে মামলাসমূহ প্রত্যাহারের জোর দাবী জানানো হয়।
গত ৩০ আগষ্ট ২০১৯ স্বয়ং প্রধানমন্ত্রী শহীদ জিয়াউর রহমানকে খুনী হিসেবে উল্লেখ করে তার সম্পর্কে মিথ্যাচার করে বক্তব্য দিয়েছেন, ছাত্রলীগ মৌলভীবাজারে শহীদ জিয়ার নামে অডিটোরিয়ামের নামফলক তুলে ফেলেছে, সারা মাস জুড়ে সরকার প্রধান ও তার মন্ত্রী পরিষদের সদস্যরা শহীদ জিয়া, খালেদা জিয়া, তারেক রহমান সম্পর্কে শিষ্টাচার বর্হিভূত বক্তব্য রেখেছেন। সভা থেকে এসব ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। সভা থেকে বিএনপির দীর্ঘ দিনের সাথী ২৮ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নগর বিএনপির উদ্যোগে ২ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০ টায় দলীয় কার্যালয়ে ডেঙ্গু আক্রান্ত রোগীদের সহায়তায় মানবিক কর্মসূচির অংশ হিসেবে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হবে। ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টায় সামাজিক কর্মসূচির অংশ হিসেবে ভৈরব নদ সংলগ্ন পার্ক ও জাতিসংঘ শিশু পার্কে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হবে। খুলনা জেলা বিএনপির পক্ষ থেকেও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুরূপ কর্মসূচি পালিত হবে।
সভায় উপস্থিত ছিলেন মনিরুজ্জামান মনি, শাহারুজ্জামান মোর্ত্তজা, আমীর এজাজ খান, ডাঃ গাজী আব্দুল হক, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, এ্যাড. এস আর ফারুক, শাহজালাল বাবলু, এ্যড. ফজলে হালিম লিটন, রেহানা আক্তার, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, খান জুলফিকার আলী জুলু, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মোস্তফা উল বারী লাভলু, মোল্লা খায়রুল ইসলাম, মোল্লা সাইফুর রহমান মিন্টু, এ্যাড. মাসুম রশিদ, এ্যাড. মোমরেজুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, এ্যাড. তছলিমা খাতুন ছন্দা, আব্দুর রকিব মল্লিক, মোশারফ হোসেন মফিজ, আশরাফুল ইসলাম নান্নু, মেজবাউল আলম, এ্যাড. কে এম শহিদুল আলম, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, এ্যাড. গোলাম মাওলা, মুর্শিদুর রহমান লিটন, ওয়াহিদুর রহমান রানা, শেখ সাদী, ইলিয়াস মল্লিক, এনামুল কবির, সাইফুর রহমান মোল্লা, ইউসুফ হারুন মজনু, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, খন্দকার ফারুক হোসেন, শামসুজ্জামান চঞ্চল, সরোয়ার হোসেন, সেলিম সরদার, নাজমুস সাকির পিন্টু, মশিউর রহমান যাদু, জাফরী নেওয়াজ চন্দন, মাহবুব হাসান পিয়ারু, কামরান হোসেন, শরিফুল ইসলাম বাবু, হেলাল আহমেদ সুমন, আবুল বাশার, জসিমউদ্দিন লাবু, নিয়াজ আহমেদ তুহিন, আবু সাঈদ শেখ, সাইমুন ইসলাম রাজ্জাক, শামসুল বারিক পান্না, মোল্লা ফরিদ আহমেদ, মোহাম্মদ আলী, রাহাত আলী লাচ্চু, মোল্লা কবির হোসেন, হেমায়েত হোসেন, মাওলানা ফারুক হোসেন, ওহেদুজ্জামান নান্না, জাবির আলী, জুলকার নাঈম প্রমুখ।