মোড়েলগঞ্জে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে আর্ন্তজাতিক কন্যা দিবস পালিত

0
278

মোড়েলগঞ্জ প্রতিনিধি:
বাগেরহাটের মোড়েলগঞ্জে আর্ন্তজাতিক কন্যা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে রওশন আরা বালিকা বিদ্যালয় চত্তর থেকে একটি র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভায় মিলিত হয়। উক্ত সভায় সভাপত্বি করেন ওয়ার্ল্ডভিশন ম্যানেজার লাভলি লাকি বিশ্বস।
এ সময় প্রধান অতিথি ছিলেন মহিলা বিষয়ক কর্র্মকতা আব্দুল হাই। অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক মো. নুরুজ্জামান, সহকারি শিক্ষক মো. নজরুল ইসলাম, ওয়ার্ল্ডভিশনের প্রোগ্রাম অফিসার সমর হালদার, নিজাম উদ্দিন, স্পন্সরশীপ এন্ড সিষ্টেম সার্পোট অফিসার লাকী হালদার প্রমুখ।
“মেয়েদেও ক্ষমতায়ন ও তাদের অধিকার প্রতিষ্ঠা করা’ বাল্য বিবাহ প্রতিরোধ, মেয়েদের শিক্ষ এবং লিঙ্গ বৈষম্য থেকৈ মেয়েদের সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠা” পতিপাদ্য বিষয় নিয়ে আলোচনা করেন শিশু ফোরামের সদস্য সায়মা আক্তার বলেন, আমারা বাল্য বিবাহ ও শিশুশ্রম প্রতিরোধে শিশু ফরম তৈরি করে নিজ নিজ এলাকায় মানুষকে সচেতন করে থাকি। মোড়েলগঞ্জের ১৬টি ইউনিয়নে ওয়ার্ল্ডভিশন বাল্য বিবাহ প্রতিরোধ করে থাকে আমি ওয়ার্ল্ডভিশনের কর্মকর্তাদের স্বাগত জানাই।