মেসি-রোনালদোর ভাগ্য যখন আপনার হাতে

0
344

স্পোর্টস ডেস্কঃ

মেসি-রোনালদোদের ভাগ্য এবার আপনার হাতে। শুনে বিশ্বাস হচ্ছে না? বিশ্বসেরা সব ফুটবলারের ভাগ্য কীভাবে একজন পাঠকের হাতে হয়, তা–ও আবার ফুটবল র‍্যাঙ্কিংয়ে ১৯৪তম স্থানে থাকা একটি দেশের ফুটবল দর্শকের! ফিফাই সে সুযোগ করে দিচ্ছে। ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার, ‘দ্য বেস্ট’–এর জন্য মনোনয়নপ্রাপ্ত খেলোয়াড়দের তালিকা কালই ঘোষণা করবে ফিফা। এরপর নির্বাচনের দায়িত্বটা? সবার!

ফিফা জানিয়েছে, আগামীকাল ছেলে ও মেয়েদের ফুটবলের বর্ষসেরা খেলোয়াড় ও কোচের জন্য যাঁরা মনোনয়ন পেয়েছেন, তাঁদের ক্ষুদ্র তালিকা জানিয়ে দেওয়া হবে। আগামীকাল বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় মেয়েদের সেরা কোচের তালিকা দেওয়া হবে প্রথমে। এরপর এক ঘণ্টা বিরতিতে ছেলেদের কোচ, মেয়েদের বর্ষসেরা খেলোয়াড় ও সবশেষে ছেলেদের সেরা খেলোয়াড়দের তালিকা দেবে ফিফা। সামাজিক যোগাযোগমাধ্যমের তিন জনপ্রিয় সাইট ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে নজর রাখতে বলা হয়েছে।

২০১৭ সালের ৩ জুলাই থেকে এ বছরের ১৫ জুলাই পর্যন্ত সময়টা বেছে নেওয়া হয়েছে ছেলেদের ফুটবলের সেরা খেলোয়াড় নির্বাচনের জন্য। আর মেয়েদের ক্ষেত্রে সেটা ৭ আগস্ট, ২০১৭ থেকে ২৪ মে ২০১৮। মনোনয়নপ্রাপ্ত খেলোয়াড়দের নির্বাচন করেছেন প্রাক্তন তারকা ও ফুটবল বিশেষজ্ঞরা। ২৪ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত নিজেদের দৃষ্টিতে যিনি সেরা, তাঁকে ভোট দেওয়ার সুযোগ পাবেন পাঠকেরা। ফিফার ওয়েবসাইটে এ সুযোগ দেওয়া হবে সব পাঠককে। ২৪ সেপ্টেম্বর লন্ডনে জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হবে এ বছরের সেরা ফুটবলারের নাম।

টানা দুইবারের বিজয়ী ক্রিস্টিয়ানো রোনালদো কি পারবেন এবার হ্যাটট্রিক করতে, মেসি কি পারবেন এ রাজত্বে ভাগ বসাতে? নাকি লুকা মদরিচ কিংবা কিলিয়ান এমবাপ্পে চমকে দেবেন সবাইকে? চাইলে আপনিও এ চমকে ভূমিকা রাখতে পারেন!