বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা খোলোয়াড়রা

0
401

বিশ্বকাপের ইতিহাসে রয়েছে অনেক রেকর্ড। এবারের অ্যালবাম সাজানো হয়েছে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা খোলোয়াড়দের ছবি নিয়ে এবারের অ্যালবাম সাজানো হয়েছে।
মিরোস্লাভ ক্লোসে (জার্মানি) : ২০১৪ সালে বিশ্বকাপে ব্রাজিলের বিরুদ্ধে সেমিফাইনালে গোল করে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় সবার উপরে নিজেকে নিয়ে যান জার্মানির মিরোস্লাভ ক্লোসে। ২০০২ থেকে ২০১৪ সাল পর্যন্ত চারটি বিশ্বকাপে ২৪টি ম্যাচে ১৬টি গোল করেন তিনি।

রোনাল্ডো (ব্রাজিল) : ব্রাজিলিয় রোনাল্ডো তালিকায় ২ নম্বরে। ৯৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারটি বিশ্ব কাপে খেলেন তিনি। ১৯টি ম্যাচে ১৫টি গোল করেন তিনি।
গার্ড মুলার (জার্মানি) : বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিন নম্বরে জার্মানির গার্ড মুলার। ১৯৭০ এবং ১৯৭৪ দুটি বিশ্বকাপে খেলেন মুলার। ১৩টি ম্যাচে ১৪টি গোল করেন গার্ড মুলার।
জঁ ফন্তেঁ (ফ্রান্স) : একটি মাত্র বিশ্বকাপ খেলে অনন্য নজির গড়েছেন ফ্রান্সের জঁ ফন্তেঁ। ১৯৫৮ সালে বিশ্বকাপে ৬টি ম্যাচে ১৩টি গোল করেন তিনি। একটি বিশ্বকাপে এতগুলো গোলের রেকর্ড আর কারোর নেই।

পেলে (ব্রাজিল) : পাঁচ নম্বরে পেলে। ১৯৫৮, ১৯৬২, ১৯৬৬ এবং ১৯৭০ সালে পর পর চারটি বিশ্বকাপেই খেলেন ব্রাজিলিয় কিংবদন্তি ফুটবল সম্রাট পেলে। চারটি বিশ্বকাপে ১৪টি ম্যাচে ১২টি গোল করেছেন পেলে। তথ্য সূত্র: জাগো নিউজ