বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যসহ সব ক্ষেত্রে সহযোগীতা অব্যাহত রাখবে কানাডা

0
278
????????????????????????????????????

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশস্থ কানাডিয়ান হাই কমিশনের কাউন্সিলর (কর্মাশিয়াল এ্যাফেয়ার্স) এন্ড সিনিয়র ট্রেড কমিশনার মিস করিনি পেটরিসরকে বুধবার দুপুর ২টায় খুলনা চেম্বারের সভাকক্ষে স্বাগত সম্বর্ধনা জ্ঞাপন করা হয়। উক্ত অনুষ্ঠানে তার সফরসঙ্গী হিসেবে কানাডিয়ান হাই কমিশন, ঢাকা এর ট্রেড কমিশনার কাজী গোলাম ফরহাদ উপস্থিত ছিলেন।
খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পরিষদের পক্ষ থেকে প্রধান অতিথি মিস করিনি পেটরিসর এবং বিশেষ অতিথি কাজী গোলাম ফরহাদকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেষ্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে দ্বি-পাক্ষিক শিল্প ও ব্যবসা-বাণিজ্যের উন্নয়নসহ অন্যান্য বিষয়ে আলোচনা করা হয়।
খুলনা চেম্বারের সভাপতি তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের আন্তরিক উদ্যোগে বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন, ব্যবসাবান্ধব পরিবেশ তৈরীসহ চলমান বিভিন্ন মেগা-প্রকল্প সম্পর্কে অতিথিবৃন্দকে অবহিত করেন এবং বাংলাদেশ ও কানাডার মধ্যকার বিরাজমান সুসম্পর্কের কথা উল্লেখপূর্বক উভয় দেশের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ, আমদানী-রপ্তানী বৃদ্ধি ইত্যাদি বিভিন্ন বিষয় তুলে ধরেন। এ প্রসঙ্গে কানাডিয়ান হাই কমিশনের কাউন্সিলর (কর্মাশিয়াল এ্যাফেয়ার্স) এন্ড সিনিয়র ট্রেড কমিশনার উল্লেখ করেন যে কানাডিয়ান সরকার সর্বদা বাংলাদেশের কৃষি, শিক্ষা, শিল্প ও ব্যবসা-বাণিজ্যসহ সকল ক্ষেত্রে সহযোগীতা অব্যহত রাখবে।
খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা চেম্বারের উর্দ্ধতন সহ-সভাপতি শেখ আসাদুর রহমান, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান বিশ্বাস বুলু, পরিচালকবৃন্দ গোপী কিষণ মুন্ধড়া, এম এ মতিন পান্না, এস এম ওবায়দুল্লাহ, আলহাজ্ব মোঃ মফিদুল ইসলাম টুটুল, ঠাকুর মোঃ শাহ্ আলম, জোবায়ের আহমেদ খান (জবা), মোঃ সিরাজুল হক, কাজী মাসুদুল ইসলাম, আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন, শেখ আল্লামা ইকবাল তুহিন, মোঃ আবুল হাসান, মোঃ ইসলাম খান, উজ্জ্বল কুমার গাঙ্গুলী, শেখ মোঃ গাউসুল আজম, খান সাইফুল ইসলাম, মোঃ মনিরুল ইসলাম মাসুম, মোঃ মাহবুব আলম, চৌধুরী মিনহাজ উজ জামান সহ খুলনা’র বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ ডা. শেখ ফরিদ উদ্দিন আহমেদ (সহযোগী অধ্যাপক) খুলনা মেডিকেল কলেজ, এস এম ইকবাল মেহেদী ভাইস (প্রেসিডেন্ট এন্ড হেড অব ব্রাঞ্চ) এস বি এ সি ব্যাংক লিঃ, মোঃ ফারুক আহম্মদ (ভি পি) সাউথ ইস্ট ব্যাংক লিঃ, শেখ তারিকুল ইসলাম (এস ভি পি) সাউথ ইস্ট ব্যাংক লিঃ, কমান্ডার এম অলিউল্লাহ (এনডি) পিএসসি, ওহিদুজ্জামান খান পল্টু, এস এম আকবর হোসেন, মোঃ খুরশীদ আলম কাগজী, অসীম কুমার সোম, সনজিব দাস, এস এম নাছিম উদ্দিন সোহেল (আর্কিটেক্ট), অলিউর রহমান চৌধুরী, মোঃ আতাউর রহমান, মোঃ কামাল হোসেন, মোঃ সেকেন্দার আলী, মোঃ ইকবাল হোসেন বাদল, শেখ মোঃ জহির হোসেন, গৌতম লস্কর।