বয়রা পুলিশ লাইন্স জামে মসজিদে গণহত্যা দিবস উপলক্ষ্যে বিশেষ মোনাজাত

0
44

নিজস্ব প্রতিবেদক
সোমবার (২৫ মার্চ) দুপুর ১টা ৩০ মিনিটে কেএমপি’র বয়রাস্থ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম—সেবা আয়োজনে ২৫ মার্চ গণহত্যা দিবস—২০২৩ উপলক্ষ্যে জোহরের নামাজ বাদ বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
১৯৭১ সালের এই দিনে বর্বর হানাদার বাহিনী বাংলার নিরস্ত্র মানুষের উপর নির্মম হত্যাযজ্ঞ চালিয়েছিলো। তাদের এই অন্যায়ের বিরদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিলো বাংলাদেশ পুলিশ বাহিনী। রাজারবাগ পুলিশ লাইন্সে থ্রি নট থ্রি রাইফেল দিয়ে পাক হানাদারের অন্যায়ের প্রথম জবাব দিয়েছিলো বাংলার—সাহসী বীর পুলিশ সদস্যগণ। ২৫ শে মার্চ কাল রাতে নির্মভাবে গুলি চালিয়ে হত্যা করা হয় প্রতিরোধ গড়ে তোলা পুলিশ সদস্যদের। এদের মধ্যে যারা বন্দী হন তাদের উপর করা হয় নির্মম অত্যাচার। অনেকেই পঙ্গুত্ব বরণ করেন হে আল্লাহ আমাদের সেই সকল ত্যাগী শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের তুমি জান্নাত দান করো। যারা বেঁচে আছেন তাদের তুমি নেক হায়াত দান করো। মুক্তিযুদ্ধের মহানায়ক, বাঙালীর মুক্তির দূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বেহেশতের সর্বোচ্চ সম্মানিত স্থানে অধিষ্ঠিত করো। তার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আমাদের সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার তৌফিক দান করো। সেই সাথে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, তাদের নিষ্পাপ শিশু পুত্র শেখ রাসেলসহ, স্বাধীনতা বিরোধী চক্রের বর্বর হামলায় শাহাদত বরণকারী বঙ্গ বন্ধু পরিবারের সকল সদস্যকে তুমি তোমার বেহেশতের মেহমান করে নাও। মুক্তিযুদ্ধ চলাকালে জীবনোৎসর্গকারী ৩০ লক্ষ শহীদ আর সম্ভ্রমহারা ০২ লক্ষ মা—বোনের কোরবানীকে তুমি কবুল করে নাও। তুমি শহীদ মুক্তিযোদ্ধাদের তোমার বেহেশের আকাশের উজ্জ্বল নক্ষত্র হিসেবে স্থান করে দাও। হে আমার রব, তুমি আমাদের এই সোনার বাংলাদেশকে তোমার রহমতের চাদরে আচ্ছাদিত কর। সকল নাশকতাকারী স্বাধীনতা বিরোধী চক্রের কুটিল চক্রান্ত থেকে রক্ষা করো। বাংলাদেশ পুলিশ বাহিনীকে নিষ্ঠার সাথে দেশের জন্য কাজ করার তৌফিক দান করো। সকল বালা মুসিবত থেকে মাননীয় আইজিপি স্যার, পুলিশ কমিশনার স্যারসহ সকল সদস্যকে তুমি তোমার কুদরতি রক্ষাকবচ দ্বারা হেফাজত করো। তুমি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, জাতির পিতার যোগ্য উত্তরসূরি, তাঁর স্নেহের তনয়া শেখ হাসিনাকে নেক হায়াত দান করো। তাঁর চলার পথ মসৃণ করে দাও। তাঁর নেতৃত্বে এই দেশকে তুমি পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ করে দাও। সকল প্রকার জাহের—বাতেনী অপশক্তি থেকে আমাদের এই বাংলাদেশকে তুমি রক্ষা করো। ফিলিস্তিন সহ সারা বিশ্বের নির্যাতিত মানুষকে তুমি হেফাজত কর। মানুষে মানুষে মহব্বত বৃদ্ধি করে দাও। আমাদের সত্য ও সুন্দরের পথে পরিচালিত কর।
এ সময় কেএমপি’র অতিঃ ডেপুটি পুলিশ কমিশনার (সোয়াট) মোঃ মারুফাত হুসাইন; সহকারী পুলিশ কমিশনার (ফোর্স) খোন্দকার সাদ্দাদুল বাকী—সহ সকল পদমর্যাদার অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।