প্রকৃত মুক্তিযোদ্ধা দিয়ে মোরেলগঞ্জে যাচাই বাচাই কমিটি করার আহবান

0
164

বাগেরহাট প্রতিনিধি:
মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের জন্য প্রকৃত মুক্তিযোদ্ধাকে যাচাই বাচাই কমিটির সভাপতির দায়িত্ব দিয়ে মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরির দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা। বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই দাবি করেন মুক্তিযোদ্ধারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মারেলগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ডাঃ তৈয়বুর রহমান সেলিম বলেন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) অনুমোদন বিহীন গেজেট নিয়মিত করণের লক্ষ্যে যাচাই বাচাইয়ের লক্ষ্যে মোরেলগঞ্জ উপজেলা কমিটিতে ২৬ জানুয়ারী সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী খানকে সভাপতি মনোনয়ন দেয়। কিন্তু ২৮ জানুয়ারী উক্ত কমিটি পরিবর্তন করে লিয়াকত আলী খানকে বাদ দিয়ে সাবেক চেয়ারম্যান সরোয়ার হোসেন কে যাচাই বাচাই কমিটির সভাপতি করেন জামুকা। কিন্তু সরোয়ার হোসেনের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। আমাদের দাবি সরোয়ার হোসেনকে সভাপতির পদ থেকে অব্যহতি দিয়ে বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী খান কে পুর্নবহাল করতে হবে। সরোয়ার হোসেন নিেেজই মুক্তিযোদ্ধা নয়। তার বিরুদ্ধে আমরা মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ে অভিযোগ দায়ের করেছি।
এসময়, যুদ্ধকালীন মুজিব বাহিনীর প্রধান সাবেক কমান্ডার ডাঃ মোসলেম উদ্দিন হাওলাদার, ডাঃ আকরামুজ্জামান, এসএম বজলুর রহমান সহ অর্ধ শতাধিক মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। আগামী ৬ জানুয়ারী মোরেলগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধাদের যাচাই বাচাই অনুষ্ঠিত হবে।
এবিষয়ে সরোয়ার হোসেন বলেন, আমি মুক্তিযুদ্ধের সময় নূর মোহাম্মাদ হোসেনের ক্যাম্পে থেকে যুদ্ধে অংশগ্রহন করেছি। মুক্তিযোদ্ধা হিসেবে আমি ভাতাও পাচ্ছি। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী খান ও শাহ আলমও আমাকে মুক্তিযোদ্ধা হিসেবে নিশ্চিত করেছেন।