পোল্ট্রি ফিশ ফিড শিল্প মালিক সমিতি’র উদ্বেগ

0
287

খবর বিজ্ঞপ্তি: সম্ভাবনাময় পোল্ট্রি শিল্পে একদিনের মুরগীর বাচ্চা, মাংস ও ডিমের মূল্য কম। বিকশিত ডেয়ারী শিল্পে গরুর মাংস আমদানির সরকারি সিদ্ধান্ত ও তরল দুধের বাজার মূল্য অস্বাভাবিক কম। দেশের বৈদেশিক মুদ্রা অর্জনকারী মৎস্য শিল্পের রপ্তানিকৃত চিংড়ি ও সাদা মাছের মূল্য কমায় চরমভাবে আর্থিক ক্ষতিগ্রস্ত হচ্ছে এই শিল্পগুলোর সাথে জড়িত চাষী-খামারী ও ব্যবসায়ীরা। উৎপাদন খরচ বৃদ্ধি পেলেও বিক্রয় মূল্য বাজারে কম থাকায় এ বিষয়ে করণীয় সরকারের নিকট বার বার আবেদন-নিবেদন ও দাবী উপস্থাপন করলেও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় বরাবরের মত নিশ্চুপ আছে। চলমান এই অস্থিরতায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেনÑবিপিআইএ-এর খুলনা বিভাগীয় কমিটি : খুলনা পোল্ট্রি ফিশ ফিড শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেনÑসমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা ইব্রাহিম ফয়জুল্লাহ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও খুলনা’র মহাসচিব প্রাণিপ্রেমী এস এম সোহরাব হোসেন, ঊর্ধ্বতন সহ-সভাপতি মোঃ ইকবাল, সহ-সভাপতি সৈয়দ বেলাল হোসেন, প্রফুল্ল কুমার রায়, শেখ রেজানুল ইসলাম, মোঃ জাফর, গোলাম সরোয়ার পিণ্টু, মোঃ আলমগীর খান, মোঃ তরিকুল ইসলাম, কোষাধ্যক্ষ আলহাজ্ব মামুনুর রহমান, যুগ্ম মহাসচিব আলহাজ্ব মোঃ আরিফুর রহমান বাবু, এস এম হাফিজুর রহমান লিপু, তপন পাল, সাংগঠনিক সম্পাদক তালুকদার মোঃ হেলালুজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম আজাদ মুন্না, মহিলা সম্পাদক এড. শাহরিয়া মোর্শেদা আহমেদ শম্পা, প্রচার সম্পাদক শেখ আব্দুল হালিম, দপ্তর সম্পাদক শামসুর রহমান বাবুল, সঞ্চয় ও সমাজকল্যাণ সম্পাদক মোজাম্মেল হক, ক্রীড়া সম্পাদক হারুন অর রশীদ, নির্বাহী সদস্য শাহ জাফর মাহমুদ মেহেতা, শেখ আইনুল হক, মোঃ সালাহ উদ্দিন, মোঃ ইনছান আলী, শ্যামল বিশ্বাস, মাহবুবুর রহমান মিঠু, সিরাজুল ইসলাম চৌধুরী, অফিস সহকারী এস এম সোহানুর রহমান শাওন প্রমুখ।
অপর এক বিজ্ঞপ্তিতে সমিতির সদস্য লবণচরা নিবাসী আলহাজ্ব মোঃ মনিরুজ্জামান মনির, মোঃ বদিউজ্জামান জামাল ও মোঃ জয়নাল আবেদীন বাদলদের বসতবাড়ি দখল ষড়যন্ত্রের প্রতিবাদে খুলনা প্রেস ক্লাবে আজ রবিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে সমিতির সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকতে অনুরোধ করেছেন মহাসচিব প্রাণিপ্রেমী এস এম সোহরাব হোসেন।