পাইকগাছায় আদালতের আদেশ উপেক্ষা করে মৎস্য ঘের দখল ও ক্ষয়-ক্ষতির অভিযোগ

0
246

কপিলমুনি প্রতিনিধি: পাইকগাছায় আদালতের আদেশ উপেক্ষা করে তরিকুল ইসলাম নামে এক প্রভাবশালী কর্তৃক মৎস্য লীজ ঘেরের জবর দখল ও ব্যাপক ক্ষয়-ক্ষতির অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলেও আতংকে রয়েছে ঘের মালিক ইউনুছ আলী মোল্লা। ঘটনাটি ঘটেছে উপজেলার গজালিয়া গ্রামে।
অভিযোগে জানা যায়, উপজেলার গজালিয়া গ্রামের মৃত জামশেদ মোল্যার ছেলে ইউনুছ আলী মোল্যা গজালিয়া মৌজায় ৮/৯ বিঘা জমিতে দীর্ঘ প্রায় ৩৫ বছর ধরে মৎস্য ও ধান চাষ করে জীবন জীবিকা নির্বাহ করে আসছে। কিন্তু একই গ্রামের মৃত তমেজ মোড়লের প্রভাবশালী ছেলে প্রভাষক তরিকুল ইসলাম ও মৃত বাবর গাজীর ছেলে ধরু গাজী গংরা বহিরাগত লোকজন নিয়ে দীর্ঘদিন ধরে ইউনুছের মৎস্য লীজ ঘের জবর দখলের চেষ্টা করছে।
ঘটনায় ইউনুছ উপজেলা নির্বাহী আদালতে ১৪৪ ধারার বিধান মতে এম.আর ৬৭/১৯ নং মামলা করে। যার প্রেক্ষিতে আদালত স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন। এছাড়া তরিকুল বাদী হয়ে ইউনুছ মোল্যার বিরুদ্ধে সি.আর- ৮১৭/১৭নং ফৌজদারী মামলা করলে আদালত শুনানী অন্তে মামলাটি খারিজ করে দেন। এরপর তরিকুল উক্ত মামলাটি খুলনা জেলা দায়রা জজ আদালতে ক্রিমিনাল রিভিশন ১৯৫/১৯ নং মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত মামলাটি নামঞ্জুর করেন। তবে তরিকুল গংরা আদালতের আদেশ উপেক্ষা করে সম্প্রতি রাতের আঁধারে ৪০/৫০ জন বহিরাগতদের নিয়ে সন্ত্রাসী স্টাইলে ইউনুছের মৎস্য লীজ ঘেরে অতর্কিতভাবে হামলা করে বাঁধ-বন্দি নির্মাণ পূর্বক লক্ষাধিক টাকার মাছের ক্ষতি সাধন করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি শান্ত করে। তবে তরিকুলের হুমকিতে ইউনুছ চরম আতংকে রয়েছে বলে জানিয়েছেন। সর্বশেষ ঘটনায় যেকোন মুহুর্তে অনাকাঙ্খিত ঘটনার আশংকা করছেন পরিবারটি। এ বিষয়ে প্রভাষক তরিকুল ইসলাম জানান, আমরা ডিডকৃত জমি ইউনুছের ঘেরের মধ্য থেকে বেঁধে নিয়েছি।