নবাগত লেন্সের কাছে হার দিয়ে লীগ মিশন শুরু করেছে করোনায় কাবু পিএসজি

0
208

টাইমস স্পোর্টস:
হার দিয়ে বাজে ভাবে লীগ ওয়ানের নতুন মৌসুম শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বৃহস্পতিবার নবাগত লেন্সের কাছে ১-০ গোলে পরাজয় বরণ করেছে করোনায় কাবু থমাস টাচেলের শিষ্যরা।
করোনাইভারাসের কবলে পড়ে দলের সাত জন তারকা খেলোয়াড় স্কোয়াডের বাইরে চলে গেছে। এদের মধ্যে নেইমার ও কিলিয়ান এমবাপ্পেও আছেন। তারকা খেলোয়াড়দের হারিয়ে দ্বিতীয় সারির দলে পরিণত হওয়া চ্যাম্পিয়নরা এদিন মাঠে নামিয়েছিল তৃতীয় পছন্দের গোল রক্ষক মার্সিন বুলকাকে। ২০ বছর বয়সি এই গোল রক্ষকই মুলত বিরতির ১১ মিনিট পর বাজে একটি ভুলের মাধ্যমে জয় উপহার দিয়েছেন লেন্সকে।
চাপমুক্ত থাকা পিএসজি অল আউট খেলতে থাকলে পেছনে থেকে দলকে জয় এনে দিতে চেয়েছিলেন বুলকা। কিন্তু ৫৬তম মিনিটে গোলরক্ষেকের ভুলে গোল খেয়ে বসে পিএসজি। পোলিশ এই গোল রক্ষক ডি-বক্সের ঠিক বাইরে প্রতিপক্ষের দুজন খেলোয়াড় থাকা সত্ত্বেও তাদের মধ্যে দিয়ে বল পাস দেওয়ার চেষ্টা করেন, তার দুর্বল শটের বল ধরে ছুটে আসা একজনকে কাটিয়ে জোরালো শটে পিএসজির জালে পাঠিয়ে দেন স্বাগতিক লেন্সের ফরোয়ার্ড ইগনেসিয়া গানাগো (১-০)।
ক্যামেরুনের এই আন্তর্জাতিক স্ট্রাইকারের নতুন ক্লাবের হয়ে এটিই প্রথম গোল। গত জুলাইয়ে নিস ছেড়ে লেন্সে যোগ দিয়েছিলেন তিনি। তার ওই গোলে উচ্ছাসে মেতে উঠে ৩৮০০ হাজার স্বাগতিক দর্শক। খেলা শেষে ২১ বছর বয়সি গানাগো বলেন,‘ আমি খুবই খুশি। গোলের খাতা খুলতে পেরে স্বস্তি বোধ করছি। আশা করছি আরো গোল করতে পারব।’
নেইমার ও এমবাপ্পের অনুপস্থিতিতেও পিএসজি বেশ ভাল দল। তবে আমরাও নিখুত ফুটবল খেলেছি। সবাই সম্মিলিত ভাবে কাজ করেছি এবং দিন শেষে এর ফল পেয়েছি।’
কোভিড-১৯ এর সংক্রমন ভেঙ্গে দিয়েছে পিএসজি কোচ টাচেলের হৃদয়। তিনি বলেন, এ্যাঞ্জেল ডি মারিয়া ও লিওনার্দো পারদেসের টেস্ট রিপোর্টও পজিটিভ এসেছে।’ পিএসজি আরো তিন তারকার করোনা সংক্রমনের কথা জানিয়ে দিয়েছে। এরা হলেন আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্ডি, ব্রাজিলীয় ডিফেন্ডার মারকুইনহোস এবং গোল রক্ষক কাইলর নাভাস। এমবাপ্পে ছাড়া বাকী সবাই ছুটি কাটাতে গিয়ে করোনা সংক্রমিত হয়েছেন।
অপরদিকে আন্তর্জাতিক দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন এমবাপ্পে।