দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ৬৬, সুস্থ ২,৯৬৯ জন

0
214

টাইমস ডেক্স: দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৬৬ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৯ জন।

গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৬৬ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৩৯ ও নারী ২৭ জন। গতকালের চেয়ে মঙ্গলবার ১৪ জন বেশি মৃত্যুবরণ করেছেন। সোমবার৫২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৩৬৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় মঙ্গলবার মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৫ শতাংশ।
মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৩১১ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ২১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সোমবারর চেয়ে আজ ১৩৮ জন বেশি আক্রান্ত হয়েছেন। সোমবার ৩০ হাজার ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ০২ শতাংশ। সোমবার এই হার ছিল ২৩ দশমিক ৪০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৩৮ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৮ লাখ ৪৭ হাজার ৯৩৫ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৫১ হাজার ৬৫২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৬ লাখ ৪৫ হাজার ৮৪টি হয়েছে সরকারি এবং ১২ লাখ ২ হাজার ৮৫১টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৩৯ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৯ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৯৩২ জন। সোমবার চেয়ে মঙ্গলবার৩৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৮ হাজার ৩৮৩ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৯ শতাংশ। সোমবার এই হার ছিল ৮৬ দশমিক ১৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৪ হাজার ৩৬০ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩১ হাজার ৯৭৯ জনের। সোমবার চেয়ে মঙ্গলবার ২ হাজার ৩৮১টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৬৬টি ও বেসরকারি ৭১টিসহ ২৩৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ৩১১ জনের। সোমবার দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩০ হাজার ২৩৯ জনের। সোমবার চেয়ে মঙ্গলবার ৪ হাজার ৭২টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।