দেশব্যাপী ৪৯২টি ডেন্টাল ক্লিনিক খোলার প্রস্তুতি নিচ্ছেন অভিনেত্রী

0
386

টাইমস বিনোদন:
পাশের দেশের বলিউডের শোবিজ অঙ্গনের তুলনায় বাংলাদেশের শোবিজ প্রাঙ্গনে গ্রাজুয়েশন সম্পন্ন মডেল, অভিনেত্রী ও নায়িকাদের বেশ সংকট রয়েছে। দেশের বিভিন্ন একাডেমিক বিভাগ থেকে উঠে আসা মডেল, অভিনেত্রী ও নায়িকাদের মধ্যে বাংলাদেশের ফার্স্ট ক্লাস গ্রাজুয়েশন সম্পন্ন করা ডেন্টিস্ট পেশায় নিয়োজিত মডেল, অভিনেত্রী ও নায়িকাদের বেশ সম্মান, কদর ও চাহিদা রয়েছে। কেননা বাংলাদেশ চলচ্চিত্র জগতে লেখাপড়া বা গ্রাজুয়েশন না করা লোকদের প্রবেশের সুযোগ রয়েছে, যা ডেন্টাল প্রফেশন/ ডাক্তারি পেশায় নাই।
আসুন জানা যাক ডাক্তারি পেশার মত মহৎ পেশায় নিয়োজিত থাকা সেই জনপ্রিয় ও জনদরদি তারকা অভিনেত্রী ডা.মিষ্টি জান্নাতের কথা। অভিনেত্রী এবং ডা.মিষ্টি জান্নাতঃ এপার বাংলা ও ওপার বাংলার জনপ্রিয় চলচ্চিত্র নায়িকা ডা.মিষ্টি জান্নাত জন্ম ২ সেপ্টেম্বর। দন্ত চিকিৎসা পেশার পাশাপাশি অভিনয়ের গুণে বেশ আলোচনায় আছেন তিনি। রুপে গুণে ও অভিনয়ে যে কয়জন অভিনেত্রী শোবিজ অঙ্গনে দূতী ছড়িয়েছেন তাদের মাঝে অন্যতম অভিনেত্রী ডা.মিষ্টি জান্নাত। ২০১৫ সালের মাঝামাঝিতে লাভ স্টেশন সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন তিনি। এরপর “চিনি বিবি” শিরোনামের আরও একটি নাম ভুমিকায় অভিনয় করেছেন তিনি। যৌথ প্রযোজনায় সজল আহমেদ পরিচালিত কলকাতার সূর্য সেন এর বিপরীতে অভিনীত শেষ ছবি ‘তুই আমার রানি’ বাংলাদেশ ও কলকাতায় এক যুগে মুক্তি পেয়েছে এছাড়াও কলকাতার জনপ্রিয় নায়ক সোহম চক্রবর্তীর বিপরীতে আমার প্রেম তুমি সিনেমায় অভিনয় করেন তিনি। সম্প্রতি আমার প্রেম তুমি সিনেমার গানটি ইউটিউবে প্রকাশিত হয়েছে।
বাবা পেশায় একজন শিক্ষক বর্তমানে ব্যবসায়ী। তার মা একজন সমাজ সেবিকা ও নেত্রী। দুজনই গান পছন্দ করতেন তাই তাদের একমাত্র সন্তান মিষ্টি জান্নাত ছোট বেলা থেকেই নাচ গানের চর্চা করতেন; গানের পাশাপাশি কৈশরে ছবি আকাও শিখেছেন তিনি। তিনি ভর্তি হন রাজধানীর সিকদার মেডিকেল এর মেন্ডি ডেন্টাল কলেজে; সেখান থেকেই চলতি বছর দন্ত চিকিৎসা বিষয়ে গ্রাজুয়েশন সম্পন্ন করেন। সম্প্রতি গত ৫ই জুলাই (বাংলাদেশ ডেন্টাল এন্ড মেডিকেল কাউন্সিল) থেকে ডেন্টাল পেশার রেজিষ্ট্রেশন পেয়েছেন এই শোবিজ তারকা ডা.মিষ্টি জান্নাত। আর তাই বর্তমানে তিনি রাজধানীর সুনামধন্য একটি ডেন্টাল ক্লিনিকে নিয়মিত রোগীও দেখছেন।
তিনি জানান, গরীব ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার জন্য ডেন্টাল পেশায় নিয়োজিত থেকে নিজেকে আরো দক্ষ ও অভিজ্ঞতা অর্জন করতে চান এই শোবিজ তারকা। এছাড়াও তিনি সাড়া বাংলাদেশের ৮ টি বিভাগের অন্তর্ভুক্ত মোট ৪৯২ টি উপজেলায় ৪৯২টি ডেন্টাল ক্লিনিক খোলার জন্য মত প্রকাশ করেন। এ বিষয়ে ডা.মিষ্টি বলেন বর্তমানে বাংলাদেশের অধিকাংশ তরুণ ডেন্টাল সার্জনরা বেকার জীবন যাবন করছেন শুধু মাত্র গ্রুপিং প্রেক্টিসের কারনে আজ ডেন্টাল পেশার এই দুরাবস্থা। যার ফলে তারা কোয়াকদের চেম্বারে গিয়ে সল্প আয়ে রোগীদের চিকিৎসা সেবা দিতে বাধ্য হচ্ছেন। সেই সাথে কোয়াকরাও সেই সকল তরুণ ডেন্টাল সার্জনদের ব্যবহার করে তাদের কাছ থেকে বেশ ফায়দা নিচ্ছেন যেটা কিনা খুবই দুখঃজনক,ফলে কোয়াকরাও অনেক দাপটের সাথে কাজ করার সুযোগ পাচ্ছে। সেই পরিপ্রেক্ষিতে ডা.মিষ্টি কোয়াকদের সংস্পর্শ থেকে তাদের ফিরিয়ে আনার জন্য ব্যাংক লোনের মাধ্যমে বিয়িং হিউম্যান ডক্টরস গ্রুপের পক্ষ থেকে তরুণ ডেন্টাল সার্জনদের জন্য দেশের প্রায় প্রত্যেক উপজেলায় অন্তত ১টি করে ডেন্টাল ক্লিনিক উদ্ভোধনের প্রস্তুতি নিচ্ছেন এবং প্রত্যেক ডেন্টাল ক্লিনিকে অন্তত ২ জন করে ডেন্টাল সার্জন নিয়োগ দেবেন বলে লাইফ লাইন টাইমস এর স্টাফ রিপোর্টার আব্দল্লাহ আল মামুনকে জানান। এ ব্যপারে তিনি দেশ বাসির কাছে দোয়া চেয়েছেন।
এর বাইরেও মিষ্টির নিজস্ব হেভেন মাল্টিমিডিয়া নামক একটি প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে। এছাড়াও তার গুলশানের পুলিশ প্লাজায় কাপরের শো-রুম জান্নাত এক্সপ্রেস সহ জান্নাত ফুটবার ক্যাফে নামে চাইনিজ রেস্টুরেন্ট ও ঠিকাদারি ব্যাবসা রয়েছে। এছাড়া তিনি বিভিন্ন টেলিভিশন বিজ্ঞানের পাশাপাশি কাজ করেছেন উপস্থাপনায়ও। বাংলা চলচ্চিত্র ও নাটকের অভিনেত্রী হওয়া সত্ত্বেও মিষ্টি সবসময় নজর রাখেন বলিউডে তার প্রিয় অভিনেতা সালমান খান ও অভিনেত্রী ঐশ্বরিয়া রাই। নতুন নতুন কার কালেকশন ও শপিং করে বিদেশে ঘুরে বেড়ানোর পাশাপাশি মজার মজার সব আইটেমের রান্নায় মেতে ওঠা তার সখ গুলোর মধ্যে প্রধান। বর্তমানে তিনি যুক্ত আছেন নানা স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সংস্থার সাথে। তার নিজস্ব ও ব্যাক্তিগত (জান্নাত সমাজ কল্যান সংস্থা ও বিয়িং হিউম্যান ডক্টরস গ্রুপ) এর মাধ্যমে গরীব ও অসহায় মানুষের মাঝে আর্থিক সহযোগিতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা ও ত্রান বিতরন কার্যক্রম অব্যাহত রেখেছেন। খুব শীঘ্রই তিনি গুলশানে একটি হাসপাতাল ও ডেন্টাল ক্লিনিক উদ্বোধন করবেন। এত অল্প সময়ে অভিনয় জগতে জনপ্রিয় হবার পরও বাস্তবজীবনে একজন চিকিৎসক হয়ে নিজের সেরাটা দিয়েই এভাবে মানুষের সেবায় নিজেকে নিযুক্ত রাখাটা চলচ্চিত্র জগতের একটি উজ্জ্বল দৃষ্টান্ত, এভাবেই এগিয়ে যাক অভিনেত্রী ডা.মিষ্টি জান্নাত। শুভ কামনা উনার এই মহৎ উদ্যোগে ।