দেশজুড়ে সাড়া ফেলেছে ‘মুজিব – একটি জাতির রূপকার’-এর ট্রেইলার

0
80

ঢাকা অফিসঃ আর মাত্র কয়েকদিন পরেই মুক্তি পেতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘মুজিব- একটি জাতির রূপকার’। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ভারতের জনপ্রিয় পরিচালক শ্যাম বেনেগাল। চলচ্চিত্রটির ট্রেইলার ইতোমধ্যে পুরো দেশে সাড়া ফেলেছে।

চলচ্চিত্রটির ট্রেইলার ও পোস্টার উদ্বোধনকালে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, “চলচ্চিত্রটি ইতিহাসের দলিল হয়ে থাকবে”। তিনি আরও বলেন, “তিন ঘণ্টা সময়ের মধ্যে বঙ্গবন্ধুর জীবন, বাঙালির মুক্তি সংগ্রাম ও ১৯৭৫ সালের মর্মন্তুদ ঘটনাকে যেভাবে তুলে আনা হয়েছে, সেখানেই চলচ্চিত্র পরিচালকের মুনশিয়ানা”।
গত ৫ অক্টোবর, বৃহস্পতিবার রাতে ইউটিউবে প্রকাশ করা হয় এই বায়োপিকের গান ‘অচিন মাঝি’। গানটি লিখেছেন জাহিদ আকবর ও সংগীত পরিচালনা করেছেন শান্তনু মৈত্র। হৃদয়ছোঁয়া গানটিতে উঠে এসেছে বঙ্গবন্ধুর সাংসারিক ও সংগ্রামী জীবনের অদেখা ছবি।
‘মুজিব- একটি জাতির রূপকার’ চলচ্চিত্রে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করেছেন শক্তিমান অভিনেতা আরিফিন শুভ। তিনি বলেন, “বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয়ের পর আর কোনো অভিনয় নাও করি বা যদি পৃথিবী থেকে চলেও যেতে হয়, তাতেও কোনো আক্ষেপ নেই”।
এছাড়াও চলচ্চিত্রটিতে কাজ করার অনুভূতি নিয়ে অভিনেতা চঞ্চল চৌধুরী বলেন, “চরিত্রটি কত বড় সেটা বিবেচ্য ছিল না। বঙ্গবন্ধুর বায়োপিকের সাথে থাকতে পারছি এটাই বড় চাওয়া ছিল”।
চলচ্চিত্রে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ অভিনয় করেছেন। এছাড়াও অন্যান্য চরিত্রে রয়েছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের খ্যাতিমান অভিনয় শিল্পীরা।
‘মুজিব- একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি ১৩ অক্টোবর, ২০২৩ তারিখে দেশব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।