দেবহাটায় আ’লীগ নেতা আব্দুল বারী ও সরকারি কেবিএ কলেজ স্টাফ মামুন’র মৃত্যু

0
154

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় করোনা উপসর্গ দিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার সখীপুর ইউনিয়নের কোঁড়া গ্রামের বাসিন্দা ও কোঁড়া আহ্ছানিয়া মিশনের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আওয়ামী লীগ নেতা শেখ আব্দুল বারী (৬৪) সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্নানিল্লাহি… রাজিউন)। গত ২ বছর আগে হজ্জে টাকা জমা দেয়ার পর ক্যান্সারে আক্রান্ত হওয়া স্ত্রীকে হারান তিনি।
পরিবার সূত্রে জানায়, গত কয়েকদিন যাবৎ জ্বর ও হৃদরোগ সমস্যায় ভুগছিলেন তিনি। এমতাবস্থায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টেস্টে নেগেটিভ আসলেও সেখানেই চিকিৎসাধীন অবস্থায় (২৩ জুন) বুধবার সকাল সাড়ে ৭ টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে ৬ কন্যা, জামাতা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার বাদ আছর নামাজে জানাজা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানা গেছে।
এদিকে, দেবহাটা উপজেলাধীন সখীপুরে সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের স্টাফ ও দেবহাটা উপজেলা জাতীয় যুব সংহতির সহ-সভাপতি মামুন ইসলাম ওরফে মাওলা (৪৬) মৃত্যুবরণ করেছেন। (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মরহুমের ছেলে শামীম হোসেন জানান, গত ৩ দিন পূর্বে হঠাৎ সামান্য জ্বর আসে মামুন ইসলামের। বাড়ীতে চিকিৎসা নিয়ে সুস্থ হন তিনি। কিন্তু ২০ জুন রাতে হঠাৎ শ্বাসকষ্ট দেখা দিলে তাকে রাত ১ টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অক্সিজেন সরবরাহ চলমান অবস্থায় (২২জুন) রাত ১১ টার দিকে হঠাৎ অক্সিজেন লেভেল নেমে যায় এবং তার মৃত্যু হয়।
মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, ৩ পুত্র, ১ ভ্রাতা ও অসংখ্য আতœীয় স্বজন রেখে পরকালে পাড়ি জমান। রিপোর্টটি লেখা পর্যন্ত ২৩ জুন বুধবার বাদ যোহর সখীপুর কেবিএ কলেজ মাঠে নামাজে জানাজা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন মরহুমের বড় পুত্র।
এদিকে অপরিণত বয়সে একজন প্রাণচাঞ্চল্য, মিশুক স্বভাবের ব্যক্তিত্ব মামুন ইসলাম মাওলা’র মৃত্যুতে সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোল্লা সাবীর হোসেন, কলেজ শিক্ষক পর্ষদ সম্পাদক মইনুদ্দিন খান সহ অন্যান্য শিক্ষক কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী,প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ,অভিভাবক, কলেজের শুভাকাক্সক্ষী, দেবহাটা কলেজের শিক্ষক-কর্মচারীবৃন্দ গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।