জুট স্পিনার্সের  উৎপাদন চালু এবং বকেয়া  পরিশোধের দাবীতে মানববন্ধন

0
427

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:

শিরোমণি শিল্পাঞ্চালের বন্ধকৃত ব্যাক্তিমালিকানা জুট স্পিনার্স মিলের শ্রমিক-কর্মচারী এবং কর্মকর্তাদের সকল বকেয়া পরিশোধ, উৎপাদন প্রক্রিয়া চালুর দাবীতে বুধবার সকাল ১১টায় মিলের  সিবিএ-ননসিবিএর সমন্বয়ে দাবী আদায় কমিটির উদ্যোগে পুর্বঘোষিত কর্মসুচির অংশ হিসাবে  মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।
খুলনা যশোর মহাসড়কের শিরোমণি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর এলাকায় ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসুচি চলাকালে বক্তারা আগামী শুক্রবারের লাঠি মিছিলকে সর্বাত্ত¡কভাবে পালন এবং আগামী ২৩ ফেব্রয়ারীর মধ্যে মিলের উৎপাদন প্রক্রিয়া চালু, শ্রমিকদের বকেয়া ঈদ উৎসব ভাতা, মিলের বন্ধ তারিখ থেকে অদ্যবদি সকল বকেয়া মুজুরী পরিশোধ, কর্মচারী-কর্মকর্তাদের বকেয়া  বেতন পরিশোধ, শ্রমিকদের ঈদের অতিরিক্ত নিয়ম বহিরভ’ত বন্ধের মুজুরী, শ্রমিকদের মুজুরী কমিশনের এরিয়া, বকেয়া ইনক্রিমেন্টের এরিয়া সহ চলতি ইনক্রিমেন্টের মজুরী পরিশোধ করা না হলে ২৪ ফেব্রয়ারী সর্বদলীয় বৈঠকের মাধ্যমে তাৎক্ষনিক ভাবে রাপজথ-রেলপথ অবরোধ সহ ধারাবাহিক কঠোর কর্মসুচি ঘোষনা করা হবে ঘোষনা দেন। মানববন্ধন চলাকালে মিলের কর্মকর্তারা দাবীর প্রতি একত্বতা প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহন করেন।
দাবী আদায়ক কমিটির আহবায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং মোঃ মনিরুল ইসলামের পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তৃতা করে আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, কেবল শিল্প লিঃ কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আলহাজ্জ মোড়ল আনিসুর রহমান, ইষ্টার্ণ জুট মিলের মজদুর ইউনিয়নের সভাপতি মোঃ আলাউদ্দিন, ওয়াকার্স পার্টির থানা সম্পাদক আব্দুস সাত্তার মোল্যা, ৩৪ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক খ.ম লিয়াকত হোসেন, সিবিএ নেতা মোঃ খলিলুর রহমান, মোঃ শহিদুল ইসলাম, মনিরুল ইসলাম, শেখ ইকবাল হোসেন, আসাদুজ্জামান, মিজানুর রহমান, মেহেদী, সোলেমান, মোঃ জামাল, মোঃ মামুন, বাবুল রেজা প্রমুখ। পুর্বঘোষিত কর্মসুচির মধ্যে আগামী ১৬ ফেব্রঃ বিকাল ৪টায় খুলনা যশোর মহাড়কে শিরোমণি ্এলাকায় লাঠি মিছিল, ১৯ ফেব্রঃ বিকাল ৪টায় শিরোমনি এলাকায় ভুখা মিছিল, ২৩ ফেব্রঃ সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিরোমনি শহীদ মিনার চত্বরে গণঅনশন কর্মসুচি পালন করা হবে। #