গােপালগঞ্জে ৩ প্রার্থীর মনােনয়ন পত্র বাতিল

0
487

গােপালগঞ্জ প্রতিনিধিঃ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গােপালগঞ্জ জেলার তিনটি সংসদীয় আসনে মনােনয়ন প্রত্যাশীদের মনােনয়ন পত্র যাচাই-বাছাইকালে বিএনপি প্রার্থীসহ তিন জনের মনােনয়ন বাতিল করা হয়েছে।
রােববার সকালে বিভিন্ন দলের মনােনয়ন প্রত্যাশীদের উপ¯িতিত জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।
জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মােহাম্মদ মাখলেসুর রহমান সরকার জানান, গােপালগঞ্জের তিনটি সংসদীয় আসনে মোট ১৯ জন প্রার্থী তাদের মনানয়নপত্র দাখিল করেন।
এর মধ্যে আওয়ামীলীগের-৩ জন, বিএনপি-র ৬ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ জন, জাতীয় পার্টির ২ জন, এলডিপি-র ১ জন, বাসদ-এর ১ জন ও ৩ জন স্বতন্ত্র প্রার্থী মনানয়নপত্র দাখিল করে।
গােপালগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাসহ ৭ জন প্রার্থী মনােনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে বিএনপি প্রার্থী এসএম জিলানী ও জাতীয় পার্টির এ.জেড.এম অপু শেখের মনােনয়নপত্র বাতিল হয়েছে। যথাযথ কাগজপত্র ও স্বাক্ষর না থাকায় তাদের মনােনয়ন বাতিল করা হয়।
গােপালগঞ্জ-২ আসন মনােনয়ন প্রত্যাশী ৫ জন প্রার্থীর সকলের মনোনয়ন পত্র জমা হয়েছে।তবে এ আসনে কারাে মনানয়নপত্র বাতিল হয়নি।
গােপালগঞ্জ-১ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদুল আলম খান চৌধুরীর মনােনয়ন পত্র বাতিল হয়েছে। মনােনয়ন পত্র দাখিল করা ভােটারদের স্বাক্ষর ঠিক না থাকায় তার মনােনয়ন বাতিল করা হয়।

এস/সজলসরকার/এস/