খুলনা সিটি কর্পোরেশনের বাজেট ঘোষণা ১৩ সেপ্টেম্বর

0
575

নিজস্ব প্রতিবেদক : খুলনা সিটি কর্পোরেশনের ২০১৮-১৯ অর্থ-বছরের প্রস্তাবিত বাজেট আগামী ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার ঘোষণা করা হবে। সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বাজেট ঘোষণা করবেন। বৃহস্পতিবার বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়নে কেসিসি’র ৩০তম বিশেষ সভায় (বাজেট) এ সিদ্ধান্ত গৃহীত হয়।
সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ২০১৭-১৮ অর্থবছরের সংশোধিত বাজেট এবং ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত খসড়া বাজেট উপস্থাপন করেন কেসিসি’র অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শেখ মোঃ গাউসুল আজম। সভা পরিচালনা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা।
সভায় সিটি মেয়র বিদায়ী পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বিবরণ তুলে ধরে বলেন, খুলনা মহানগরীর উন্নয়ন ও নগরবাসীর জন্য সেবামূলক কর্মকান্ড অব্যাহত রাখতে নগরবাসীর চাহিদার আলোকে প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে। তিনি নবনির্বাচিত পরিষদকে স্বাগত জানান এবং তাদের সার্বিক সফলতা কামনা করেন। খুলনাবাসীর প্রত্যাশা পূরণে তাঁরা আশাব্যঞ্জক ভূমিকা রাখবেন উল্লেখ করে সিটি মেয়র বর্তমান পরিষদের গৃহীত যৌক্তিক কার্যক্রমগুলি বাস্তবায়নে তাঁরা আন্তরিকতার সাথে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ, শেখ হাফিজুর রহমান হাফিজ, রুমা খাতুন সহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন কেসিসি মসজিদের ইমাম হাফেজ মোঃ হাবিবুল্লাহ। পরে তিনি কেসিসি’র প্রয়াত বাজেট কাম একাউন্টস অফিসার কাজী জাকিরুল হাসানসহ প্রয়াত কর্মকর্তা-কর্মচারীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন।