খুলনা ‘শহীদ সোহরাওয়ার্দী কলেজে’ স্নাকত প্রথম বর্ষে ভর্তি চলছে

0
580

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত খুলনা ‘শহীদ সোহরাওয়ার্দী কলেজে’ ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে অনলাইন-এ আবেদন গ্রহণের কার্যক্রম চলেছিল ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। প্রার্থীদের অনলাইন আবেদন ফরম গত ১৬ সেপ্টেম্বর ২০১৯ এর মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিয়ে থাকে। আর ১ অক্টোবর থেকে শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়। জাতীয় বিশ্ববিদ্যালয় সুত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি কার্যত্রমে প্রথম রিলিজ স্লিপের অনলাইন আবেদন ২৭ অক্টোবর বিকেল চারটার দিক থেকে শুরু হয়ে আগামী ৩ নভেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে। যে সকল আবেদনকারীরা (শিক্ষার্থী) মেধা তালিকায় স্থান পায়নি, মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি ও মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছে, সেসব আবেদনকারী প্রথম রিলিজ স্লিপে আবেদন করতে পারবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions)এর Prospectus /Important Notice অপশন থেকে জানতে পারবে।

নির্ধারীত কলেজ কর্তৃক যে সকল আবেদনকারীরা প্রথমবারে আবেদন করে ভর্তি নিশ্চিয় হয়নি, সে সকল আবেদনকারী রিলিজ স্লিপ নিয়ে ‘শহীদ সোহরাওয়ার্দী কলেজ-খুলনা’ আবেদন করে ভর্তি হতে পারেন। তাই আজই প্রথম বর্ষের জন্য ‘বাংলা, রাষ্ট্রবিজ্ঞান, হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা ও মার্কেটিং’ বিভাগে অনলাইনে আবেদন করতে পারেন। যোগাযোগ: কলেজ কোড নম্বর ০৩১৭, মোবাইল নাম্বার-০১৯৮৬ ৯১০ ১৪৪০১৯১১ ৬৯২ ৮৫২