খুলনায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

0
50

নিজস্ব প্রতিবেদক
‘দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো’ এই প্রতিপাদ্য নিয়ে রবিবার (১০ মার্চ) খুলনায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়।
দিবসটি উপলক্ষ্যে সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর‌্যোগ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। সঠিক সময়ে যথাযথ প্রস্তুতি গ্রহণ করা গেলে দুর‌্যোগের ঝুঁকি হ্রাস করে জানমালের ক্ষয়ক্ষতি অনেকাংশে কমিয়ে আনা সম্ভব। দুর্যোগকে ভয় না করে, সাহস দিয়ে জয় করতে হবে। জলবায়ু সংক্রান্ত বিভিন্ন দুর‌্যোগ মোকাবেলায় বর্তমান সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দুর‌্যোগ প্রবণ এলাকায় মানুষের সচেতনতা বাড়ানোর জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা প্রয়োজন।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, সরদার মাহাবুবার রহমান প্রমুখ বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ আব্দুল করিম।
এর আগে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।