খুলনায় ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৩০ জন

0
512

নিজস্ব প্রতিবেদক : খুলনায় কয়েক দিন ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্তে রোগীর সংখ্যা কমলেও মঙ্গলবার থেকে আবারও বাড়ছে। গত ২৪ ঘন্টায় বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসা ৩০ জন ডেঙ্গু রোগী খুলনার সরকারী-বেসরকারী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত ৬০৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। হাসপাতালে চিকিৎসা নিয়েছে সুস্থ হয়েছে ৫১৭ জন। বর্তমানে ভর্তি রয়েছে ৮৬ জন। এছাড়া ৫ জন রোগীর মৃত্যু হয়েছে।
খুলনা সিভিল সার্জন ডাক্তার আব্দুর রাজ্জাক জানান, গত ১ সপ্তাহ ধরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমলেও মঙ্গলবার ভোর থেকে রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত ৩০ জন নতুন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্র্তি হয়েছে। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছেন ২৫ জন। এখন পর্যন্ত বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসা ৬০৩ জন এ রোগে আক্রান্ত ছিলেন। এদের মধ্যে ৫১৭ জন রোগী হাসপাতালের চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন।
তিনি বলেন, এখন খুলনার সরকার-বেসরকারী হাসপাতালে ৮৬ জন রোগী চিকিৎসা নিচ্ছে। এদের মধ্যে গতকাল মঙ্গলবার বিকাল পর্যন্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৭৩, খুলনা জেনারেল হাসপাতালে ৪, খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ২, গাজী মেডিকেল হাসপাতালে ৩, আদ্ দ্বীন হাসপাতালে ১, রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১, তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ ও ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন ভর্তি রয়েছেন।