খুলনায় শেখ জুয়েলের নির্বাচনী প্রচারণা শুরু শনিবার থেকে!

0
1093

নিজস্ব প্রতিবেদক : খুলনা-২ আসনের জন্য দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সবুজ সংকেত পাওয়া বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ জুয়েল শনিবার নির্বাচনী প্রচারণা শুরু করছেন ।  শেখ জুয়েলের আপন বড় ভাই, খুলনা আওয়ামী লীগের অভিভাবক শেখ হেলাল এমপি এবং ছোট ভাই শেখ সোহেল সঙ্গে আসছেন । বৃহস্পতিবার বিকেলে হেলিকপ্টারযোগে খুলনা আসার কথা থাকলেও আবহাওয়ারজনিত কারণে খুলনা আসার কর্মসূচী পরিবর্তন হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক দায়িত্বশীল সূত্র এ তথ্যের সত্যতা স্বীকার করেছেন।

জানা গেছে, ওই দিনে প্রধানমন্ত্রীর পদ্মা সেতুর নির্মাণকাজ পরিদর্শনে মাওয়া ঘাট যাওয়ার কথা। একই দিনে প্রধানমন্ত্রীর গোপালগঞ্জের রেল চালু, বেতার ভবন উদ্বোধন, এশিয়ার সর্ববৃহৎ ওষুধ নির্মাণ প্রতিষ্ঠান এসেনশিয়াল ড্রাগস ফ্যাক্টরি ভবন উদ্বোধনের কথা রয়েছে। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে ঢাকা থেকে শেখ হেলাল এমপি, শেখ জুয়েল ও শেখ সোহেল টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধুর মাজার জেয়ারত করে খুলনা আসবেন।

এর আগে অসংখ্যবার তিন ভাই বিভিন্ন সময়ে খুলনা এলেও এবারের আসার প্রেক্ষাপট ভিন্ন হওয়ার কারনে তাদের দলের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা বিপুলভাবে স্বাগত জানাবেন। খুলনা অবস্থানকালে শেখ জুয়েল দলের সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গে মিলিত হবেন। হিন্দু সম্প্রদায়ের চলমান একাধিক পূজামণ্ডপ পরিদর্শন করবেন। পূজামণ্ডপ পরিদর্শনের মধ্যদিয়েই শেখ জুয়েল তার নির্বাচনী প্রচার অভিযান শুরু করবেন।

জানা গেছে, নিউইয়র্ক যাওয়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা সদর আসনের জন্য শেখ জুয়েলকে সবুজ সংকেত দিলে আকস্মিকভাবে খুলনার রাজনীতিতে তিনি আলোচনায় চলে আসেন। এই আসনে বর্তমানে এমপি রয়েছেন আলহাজ মিজানুর রহমান মিজান। তিনি একই সঙ্গে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ১৪ দলের খুলনা মহানগর শাখার সমন্বয়কারী।

এদিকে, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেল সোমবার রাতে এমপি আলহাজ মিজানের সাতরাস্তা মোড়ের নিজস্ব অফিসে গিয়ে দেখা করেন। শেখ সোহেলের সঙ্গে ওই সময়ে দলের কেন্দ্রীয় প্রভাবশালী এক নেতার নিকটাত্মীয় ও অন্য নেতারা উপস্থিত ছিলেন। নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের মহানগর শাখার প্রচার সম্পাদক হাফেজ শামীম, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস এবং মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল। হাফেজ শামীম ২ নেতার মধ্যে একান্তে আলোচনার কথা স্বীকার করেছেন। আলহাজ মিজানের ঘনিষ্ঠ সাবেক ছাত্রলীগ নেতা হাফেজ শামীম জানান, বন্ধু-বান্ধব ও দলের তরুণ নেতাদের নিয়ে শেখ সোহেল সেখানে গেলেও পরে একান্তে এমপি মিজানের সঙ্গে প্রায় এক ঘণ্টা কথা বলেন। তাদের আলাপের বিসয়বস্তু নিয়ে দুপক্ষের কেউই মুখ খুলেননি।

আবুধাবির দুবাইয়ে এশিয়া কাপ ফাইনাল খেলা শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল গত সপ্তাহে দেশে ফিরেছেন। গত কয়েক দিন ঢাকা অবস্থানের পরে ২২ ঘণ্টার জন্য তিনি খুলনায় যান এবং মঙ্গলবার বিকেলেই তিনি ঢাকায় ফিরে আসেন। খুলনায় সংক্ষিপ্ত সময়ের জন্য অবস্থানকালে শেখ সোহেল মহানগর ও ওয়ার্ড পর্যায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। আগামী নির্বাচনে শেখ জুয়েল খুলনা সদর আসনে প্রার্থী হবেন- এমন সংবাদ জানিয়ে নির্বাচনী লড়াইয়ে সবাইকে নামার জন্য প্রস্তুতি নিতে বলেন। সূত্র : প্রথমসময়