খুলনায় যুদ্ধপরাধী মামলার স্বাক্ষী ও তার ছেলেকে হত্যাচেষ্টার অভিযোগ!

0
557

নিজস্ব প্রতিবেদক:
‘‘শুক্রবার দিবাগত রাত সোয়া তিনটা। সশ্রস্ত্র সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে অনধিকারভাবে বসতবাড়িতে প্রবেশ করে। অকথ্য ভাষায় গালিগালাজ করে, ঘর থেকে বের হতে বলে, প্রাণনাশের হুমকি দেয়। আমার ডাকচিৎকারে নিকটজনেরা এসে ধাওয়া দিলে একজন বাদে অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। হুমকিতে ওরা বলে, তোকে আর তোর ছেলেকে জাফির-জামিল যেখানেই পাবে সেখানেই হত্যা করবে।’’

খুলনার রায়েরমহল এলাকায় যুদ্ধপরাধী মামলার স্বাক্ষী আলহাজ্ব শেখ আবু দাউদ শুক্রবার খুলনাটাইমস’র কাছে এসব অভিযোগ করেন। তিনি বলেন, পূর্ব শত্রæতার জের ধরে এই চক্রটি দীর্ঘদিন আমাকে হত্যাচেষ্টার জন্য ওৎ পেতে আছে। পুলিশের কাছে সোর্পদ করা রফিকুল ইসলাম এবং তার সহযোগী মোসলেম উদ্দীনসহ অজ্ঞাত ৮/৯জন ইতোপূর্বে প্রায়ই আমাকে রাস্তাঘাটে হুমকি ও ভয়ভীতি প্রদান করেছে।

১৪নং ওয়ার্ড পুলিশিং কমিউনিটির সভাপতি আলহাজ্ব শেখ আবু দাউদ আরও বলেন, আমি ও আমার পরিবারের সদস্যরা এখন চরম নিরাপত্তাহীনতায় জীবনযাপন করছি। খুলনা মেট্রোপলিটন পুলিশের আড়ংঘাটা থানায় লিখিত অভিযোগ জমা দেয়া হয়েছে। পুলিশ ঘটনা তদন্ত করে দেখছে, আশা করি অচিরেই হত্যাচেষ্টার মূল হোতাদের তারা আটক করতে সক্ষম হবে।

অবশ্য, আড়ংঘাটা থানা অফিসার ইনচার্জ কাজী রেজাউল করিম খুলনাটাইমস’র কাছে বলেন, আলহাজ্ব শেখ আবু দাউদ ও তার সন্তানকে হত্যাচেষ্টার অভিযোগ গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে। তবে রায়েরমহল এলাকা থেকে পুলিশে সোর্পদ করা ব্যক্তি পেশায় ইজিবাইক চোর এবং চুরি করতেই সেখানে এসেছিল বলে পুলিশের কাছে সে স্বীকার করেছে। তবুও এই ব্যক্তির বিরুদ্ধে অধিকতর তদন্ত চলছে, যা সম্পন্ন হলে পরবর্তী আইনী ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত: হত্যা, সন্ত্রাস, লুন্ঠন সহ নানা অপরাধে খুলনার বিভিন্ন থানায় শেখ জাকিরুল ইসলাম এর বিরুদ্ধে ৩৫টি মামলা, আরেক ভাই শেখ জামিরুল ইসলামের বিরুদ্ধে ১৬টি মামলা এবং অপর ভাই শেখ জাফিরুল ইসলামের বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে। জনযুদ্ধের সাথে সক্রিয় থেকে খুলনার আন্ডার ওয়ার্ল্ডে তাদের ব্যাপক দাপট ছিল। তাদের পিতা মনু শেখ ছিলেন খুলনাঞ্চলের কুখ্যাত ডাকাত দলের সর্দার এবং রাজাকার বাহিনীর এ্যাসিসটেন্ট ডিষ্ট্রিক্ট কমান্ডার। মনু শেখ যুদ্ধপরাধ মামলার আসামী। ওই মামলার তিন নম্বর স্বাক্ষী শেখ আবু দাউদ।

 

 

খুলনায় যুদ্ধপরাধী মামলার স্বাক্ষী হত্যাচেষ্টায় পুলিশে সোর্পদ করা রফিকুল ইসলাম