খুলনায় প্রতিবন্ধী বিদ্যালয় সমূহের স্বীকৃতি ও এমপিও ভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি ও স্বারকলিপি প্রদান

0
142

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় অনলাইনে আবেদনকৃত প্রতিবন্ধী বিদ্যালয় সমূহের একসঙ্গে স্বীকৃতি ও এমপিও ভুক্তির দাবিতে এবং প্রতিবন্ধীদের মৌলিক অধিকার শিক্ষার দাবিতে অবস্থান কর্মসূচি ও স্বারকলিপি প্রদান করেছে বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যারয় শিক্ষক সমিতি খুলনা জেলা শাখা।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খুলনা জেলা সমাজসেবা অধিদপ্তরের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন খুলনার বিভিন্ন প্রতিবন্ধী স্কুলের শিক্ষকবৃন্দ। এসময় খুলনা জেলার সমাজসেবা অফিসার(রেজিস্টার) শায়লা ইরিন এর কাছে সমাজ কল্যান মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।
এসময় বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতি খুলনা জেলা শাখার আহবায়ক মিতা দে বলেন, ঢাকাতে আমরা আন্দোলন করেছিলাম সেসময় আমাদেরকে অনলাইনে আবেদন করার কথা বলা হয় সেই অনুযায়ী আমরা আবেদন করেছি। নভেম্বরের ১৪ তারিখের মধ্যে আমাদের ব্যাপারে সিদ্ধান্ত জানানোর কথা ছিল কিন্তু এখনো পর্যন্ত কোনো কিছু জানানো হয়। তিনি আরও বলেন আমাদের এই দাবি যদি বাস্তবায়ন না হয় তবে আবারও ঢাকাতে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানান।

প্রতিবন্ধী এক শিক্ষার্থীর গার্ডিয়ান বলেন, আমাদের শিশুদের তারা সময় মেধা শ্রম দিয়ে সুস্থ করার চেষ্টা করছেন এবং শিক্ষা দেওয়ার চেষ্টার করছেন। তাই তাদেরকে সরকারিভাবে একটা বেতনের ব্যবস্থা করা উচিৎ তাতে করে আমার সন্তানের মত অনেক সন্তান শিক্ষা অর্জন করতে পারবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, মো: মাহফুজ হোসেন, মো: মিনারুল ইসলাম সবুজ, কাশমিরা সুলতানা কেয়া, আনজুম আরাসহ খুলনার বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ।