খুলনায় চরমপন্থী নেতা রোমিও’র সহযোগী অস্ত্র-গুলিসহ গ্রেফতার

0
365

নিজস্ব প্রতিবেদক: খুলনায় পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা রুম্মান হোসেন রোমিও’র সহযোগী আরিফুল ইসলাম দিপু (২৬) কে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সে ফুলতলা থানাধীন আলকা মধ্যপাড়া এলাকার আমজাদ মোল্যার ছেলে। এসময় তার কাছ থেকে ১টি অত্যাধুনিক বিদেশী পিস্তল ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বুধবার রাতে ফুলতলা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
জেলা গোয়েন্দা পুলিশ জানায়, অফিসার ইনচার্জ তোফায়েল আহমেদ এর নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনাকালে বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ফুলতলা থানাধীন যুগ্নিপাশা পশ্চিমপাড়া এলাতার সরদার বাড়ি জামে মসজিদের উত্তর পাশ থেকে তাকে গ্রেফতার করা হয়।
অফিসার ইনচার্জ তোফায়েল আহমেদ জানান, গ্রেফতার দিপু পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা রুম্মন হোসেন রোমিও ও রুবেলের একান্ত সহযোগী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উদ্ধারকৃত অস্ত্র-গুলির উৎসসহ তার অন্যান্য সহযোগীদের বিষয়ে চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। তার বিরুদ্ধে ফুলতলার ইব্রাহিম হত্যা মামলাসহ ছিনতাই চাঁদাবাজী এবং ফুলতলার সাউথ বেঙ্গল পেট্রল পাম্প থেকে অস্ত্র ঠেকিয়ে দুইটি মোটরসাইলে তেল লোড করে নেওয়ার অভিযোগ রয়েছে।
তিনি আরও জানান, এ বিষয়ে জেলা গোয়েন্দা শাখা খুলনার পুলিশ পরিদর্শক সেখ কনি মিয়া বাদী হয়ে ফুলতলা থানায় অস্ত্র আইনে মামলার দায়ের করেছেন। উক্ত আসামির সহযোগীদের গ্রেফতারসহ তাদের দখলে থাকা অবৈধ অস্ত্র উদ্ধারের স্বার্থে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে।