খুলনায় ঘরে থেকেই শিশুসহ সব বয়সী রোগীর চিকিৎসা সেবার জন্য হটলাইন

0
658

নিজস্ব প্রতিবেদক:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, কারোনা ভাইরাসের সংক্রমণের কারণে সারা বিশ্ব আজ স্থবির হয়ে পড়েছে। কমবেশি সকল দেশ ক্ষতিগ্রস্থ হচ্ছে। বৈশ্বিক এ সংকট মোকাবেলায় ম প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করায় অন্যান্য দেশের তুলনায় আমরা কম ঝুঁকির মধ্যে ছিলাম। কিন্তু প্রবাস থেকে ফিরে আসা লোকদের অসাবধানতার কারণে আমাদেরও ঝুঁকির মাত্রা ক্রমশ: বাড়ছে।
সিটি মেয়র মঙ্গলবার দুপুরে খুলনা শিশু হাসপাতালে ‘‘প্রোভাইডিং হোম টু হোম ইমার্জেন্সি মেডিকেল সার্ভিসেস ইন করোনা ক্রাইসিস থ্রু ডিজিটাল সিস্টেম’’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। করোনা সংক্রমণ প্রতিরোধে ভাইরাসের প্রাদুর্ভাবকালীন শিশুসহ যে কোন বয়সী রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিতকল্পে চলমান ‘ঘরে থাকুন-নিরাপদে থাকুন’ কর্মসূচির আওতায় জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খুলনা শিশু হাসপাতাল কর্তৃপক্ষ এ কার্যক্রম চালু করেছে।
কর্মসূচির আওতায় ঘরে থেকেই শিশুসহ যে কোন বয়সী রোগী চিকিৎসাসেবা গ্রহণ করতে পারবেন। সকাল ৯টা থেকে রাত ৯টার মধ্যে যে কোন সময়ে নির্ধারিত হটলাইন নম্বরে (০১৭৯৪-৭০১৫৫৫, ০১৭৯৪-৬১১৫৫৫ ও ০১৭০৯-৩১৯৭৬৯) সরাসরি কল অথবা এসএমএস-এর মাধ্যমে যোগাযোগ করলে চিকিৎসাসেবা প্রদান করা হবে। এছাড়া প্রয়োজনে চিকিৎসক রোগীর বাড়িতে গিয়েও সেবা প্রদান করবেন।
সিটি মেয়র সময়োপযোগী এ পদক্ষেপ গ্রহণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষের প্রশংসা করেন এবং চিকিৎসা সেবায় নতুন এ কার্যক্রম দৃষ্টান্ত স্থাপন করবে বলে উল্লেখ করেন।
জেলা প্রশাসক ও খুলনা শিশু হাসপাতাল এডহক কমিটির আহবায়ক মোহাম্মদ হেলাল হোসেন-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো: কামরুজ্জামান। এছাড়া খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানাসহ শিশু হাসপাতালের এডহক কমিটির অপরাপর সদস্যগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।