খুলনায় করোনার সম্মুখ যোদ্ধা সেই নার্সের বাড়িতে মিষ্টি-ফল নিয়ে হাজির যুবলীগ

0
708

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাসে আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সেই সিনিয়র নার্স শিলা রানী দাশ অবশেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। করোনার সম্মুখ এই যোদ্ধার শুভক্ষণে তাকে ফুলের শুভেচ্ছা, মিষ্টি ও হরেক রকমের ফল পঠিয়েছেন খুলনা মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক ও নগর ছাত্রলীগ সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন।
শেখ সুজনের পাঠানো এইসব উপহার সামগ্রী নিয়ে শনিবার দুপুরে ১৮নং ওয়ার্ডস্থ শিলা রাণী দাশের নিজস্ব বাসভবনে হাজির হন নগর যুবলীগের সদস্য মোঃ মশিউর রহমান সুমন, নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহান হোসেন শাওন ও সোনাডাঙা থানা ছাত্রলীগ এর সভাপতি জনি বসুসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এসময় তারা শিলা রানী ও তার পরিবারের সাথে কুশল বিনিময় করেন। একইসাথে এলাকাভিত্তিক সে বা পরিবারের সাথে জড়িত অন্য কেউকে পূর্বের ন্যয় হয়রানি করা হবে না বলে আশ^স্ত করেন। যেকোন প্রয়োজনে তাদের সাথে যোগাযোগের অনুরোধও জানান। তাছাড়া শেখ সুজনের অব্যাহত সহযোগিতা বজায় থাকবে বলে নিশ্চিত করেন।
উল্লেখ্য, শিলা রানী দাস করোনাভাইরাসে আক্রান্ত খবর ছড়িয়ে পড়লে ওই এলাকা ৪/৫জন ব্যাক্তি সে, তার পরিবার ও তার কাজের লোকের পরিবারের সদস্যদের নানানভাবে হয়রানি করেন। তখন একপ্রকার অবরুদ্ধ হয়ে পড়েন তারা। তবে শিলা রানীর ফেসবুকে এক স্ট্যাটাসে সব চিত্র পাল্টে দেয়। একে একে শহরের গণমান্য ব্যাক্তিবর্গ তাদেও পাশে এসে দাড়ায়। এরমধ্যে খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহাবুব আলম সোহাগ, সোনাডাঙ্গা মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মমতাজুল হক, নগর যুবলীগ যুগ্ম-আহবায়ক শেখ সুজন ও সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এসএম রাজুল হাসান রাজু উল্লেখযোগ্য।
বলা বাহুল্য, তখন শিলা রানীর বাসায় খাদ্য সহায়তা অনেকে করলেও, তার বাড়ির কাজের লোকের বাসায় একমাত্র রাজুল হাসান রাজু খাদ্যপণ্য ও ছোট্ট শিশুর জন্য প্যাকেটজাত দুধ ব্যবস্থা করেন।
জানা যায়, হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স শিলা রানী দাস খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে নার্সিং সুপারভাইজার হিসাবে দায়িত্ব পালন করেন। সেখানে করোনা আক্রান্ত খুমেকের তিনজন শিক্ষককে সেবা করার সময় তিনিও করোনা আক্রান্ত হন। দায়িত্ব পালন শেষে সিএসএস আভা সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার সময় উপসর্গ দেখা দিলে গত ২৮ এপ্রিল শীলা দাসের করোনা পরীক্ষা করা হয় এবং পজেটিভ আসে এর পর থেকে করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।