খুলনায় ইমাম বুখারী আইডিয়াল একাডেমীর শুভ উদ্বোধন

0
810

নিজস্ব প্রতিবেদক, খুলনা টাইমসঃ আজ ৩০ নভেম্বর শনিবার, সকাল ১০টায়, খুলনা নিরালা আ/এ ২৫ নং রোডস্থ প্রাতিষ্ঠানিক মিলনায়তনে ইমাম বুখারী আইডিয়াল একাডেমীর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন একাডেমীর প্রধান পরিচালক আলহাজ্ব মুফতী আমানুল্লাহ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরালা আ/এ জনকল্যাণ সমিতির সভাপতি জনাব আব্দুল জব্বার মোল্লা (সিআইপি)।
দোয়া পরিচালনা করেন খুলনা জা’মিয়া রশীদিয়া গোয়ালখালীর প্রিন্সিপাল আলহাজ্ব হাফেজ মাওলানা আব্দুল আউয়াল। প্রধান আলোচক ছিলেন বাগেরহাট যাত্রাপুর ইসলামী ক্যাডেট স্কুল এন্ড মাদ্রাসার পরিচালক আলহাজ্ব মুফতী রুহুল আমিন। একাডেমীর শিক্ষা পরিচালক হাফেজ মাওলানা মুফতী জুনাইদ মাহমুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হয়ে আরো উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষানুরাগী, সমাজসেবকবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ধর্মহীন কর্মশিক্ষা ও কর্মহীন ধর্মশিক্ষা দুটোই জাতীর জন্য অভিশাপ। এ অভিশাপ থেকে মুক্তি পেতে প্রয়োজন ধর্মীয় ও জেনারেল শিক্ষার সমন্বয়ে একটি আদর্শ শিক্ষা সিলেবাস। আর সেই কাঙ্খিত সিলেবাস, দক্ষ শিক্ষকমন্ডলী ও উন্নত মনোরম পরিবেশ নিয়েই ইমাম বুখারী আইডিয়াল একাডেমীর শুভ উদ্বোধন হলো। সকল বক্তারাই একাডেমীর মঙ্গল ও সফলতা কামনা করেন।
অনুষ্ঠান আয়োজনে অক্লান্ত পরিশ্রম করেছেন একাডেমীর উন্নয়ন পরিচালক মোঃ গাজী ফেরদাউস সুমন, মুফতি শেখ মুহা. আমীরুল ইসলাম, মাওলানা ফরিদ উদ্দিন আজহার, মোঃ আব্দুর রশিদ, হাফেজ মোঃ হাসান ও এইচ এম আরিফুর রহমান প্রমুখ।