খুলনায় আসছেন প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার

0
274

টাইমস প্রতিবেদক:
খুলনায় আসছেন প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার। গুজব প্রতিরোধ ও উন্নয়ন সংবাদ প্রচার নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করবেন তিনি।
জানা গেছে, আঞ্চলিক তথ্য অফিস, খুলনার আয়ােজনে আগামী ১৩ ফেব্রুয়ারি শনিবার বেলা ১১টায় খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে গুজব প্রতিরােধ ও উন্নয়ন
সংবাদ প্রচারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি
থাকবেন তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার। সভাপতিত্ব করবেন
খুলনা জেলা প্রশাসক মােহাম্মদ হেলাল হােসেন। মতবিনিময় সভায় যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোর প্রধানদের পত্র দিয়ে বিশেষভাবে অনুরােধ জানানো হয়েছে।

সুরথ কুমার সরকারের জীবন বৃত্তান্ত:
সরকারের প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে অতিরিক্ত সচিব সুরথ কুমার সরকার ২৭ জুন, ২০১৯ তারিখে তথ্য অধিদফতরে যোগদান করেন। গত ৩ জুলাই ২০২০ তারিখে সরকারি চাকুরি থেকে অবসর গ্রহণ করার পর সরকার তাঁকে প্রধান তথ্য অফিসার পদে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করে এবং সে মোতাবেক তিনি ১৫ জুলাই ২০২০ তারিখে প্রধান তথ্য অফিসার হিসেবে পুনরায় যোগদান করেন। তাঁর জন্ম রাজশাহী মহানগরীতে।
বাংলাদেশ সিভিল সার্ভিস (তথ্য) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা সুরথ কুমার সরকার ১৯৮৬ সালে কর্মজীবন শুরু করেন। তিনি বাংলাদেশ টেলিভিশন, শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় সংসদ সচিবালয়, তথ্য মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগ, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড, তথ্য অধিদফতর ও গণযোগাযোগ অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি সংস্থার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
সুরথ কুমার সরকার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নিউজিল্যান্ড, জাপান, থাইল্যান্ড, মালয়েশিয়া, মালদ্বীপ ও ভারতসহ বিভিন্ন দেশে কোর্স ও সেমিনারে অংশগ্রহণের জন্য সরকারি সফর করেছেন।