খুলনায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
52

নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার (২৬ মার্চ) বাঙালি জাতীয় জীবনে এক ঐতিহাসিক দিন। আজ মহান স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের ২৬ শে মার্চের প্রথম প্রহরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক বাংলাদেশের স্বাধীনতার ঘোষণার মধ্য দীর্ঘ নয় মাস ব্যাপী লড়াই সংগ্রাম শুরু হয়। দিনটিকে শ্রদ্ধাভরে স্মরণের জন্য সকাল থেকে নানা কর্মসূচী পালিত হয়। আজ সকাল ৮টার সময় খুলনা জেলা স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস—২০২৪ উদযাপন উপলক্ষ্যে কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদর্শনী এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়।


বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস—২০২৪ উদযাপন অনুষ্ঠানের শুরুতে বেলুন, ফেস্টুন ও পায়রা উড্ডয়নের মধ্য দিয়ে আয়োজিত অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন খুলনা বিভাগীয় কমিশনার জনাব মোঃ হেলাল মাহমুদ শরীফ। খুলনা জেলা স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, একযোগে সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার—ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান, শিশু—কিশোর সংগঠন, কারারক্ষী, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড কর্তৃক বর্ণাঢ্য কুচকাওয়াজ ডিসপ্লে এবং শরীর চর্চা প্রদর্শনী শেষে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম—সেবা খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক, বিপিএম (বার), পিপিএম; কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম; এবং অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ইয়াসির আরেফীন এবং খুলনা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, পিপিএম (বার)—সহ রাজনৈতিক, সরকারী ও বেসরকারী প্রশাসনের শীর্ষ কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।