কয়রায় ঘের দখলের চেষ্টা, মারপিট আহত ৬

0
321

কয়রা প্রতিনিধি: খুলনার কয়রায় মৎসঘের জোর পূর্বক দখলের চেষ্টা কালে দূূর্বৃত্তদের হামলায় ৪ জন আহত হয়েছেন । আহতদের গুরুত্বের অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে প্রেরন করে বলে আহতের স্বজন (মেয়ে) সোনিয়া সুলতানা সাথী জানান। মঙ্গলবার বিকাল ৫ টার দিকে মহারাজপুর ইউনিয়নের সিমলার আইট গ্রামে এ ঘটনা ঘটে।
আহতরা হচ্ছেন, আব্দুল হালিম (৪৫), আব্দুল আলিম (৪২), সেলিম আক্তার (৩৫) এদের উভয় পিতা মৃত্যু আব্দুল হাকিম, মনিরা (৩৫) স্বামী আব্দুল হালিম, আহসানুর (১২) পিতা আব্দুল হালিম।
আহত আব্দুল হালিম বলেন, আমরা দীর্ঘদিন যাবত ঘেরে মৎস চাষ করে আসছি কিন্তু কিন্তু জিয়াদ আলীর নেতৃত্বে ৮/১০ জনের একটি দল আমাদের ঘের দখল করতে আসলে বাধা দেওয়ায় ব্যাপক মারপিট করে,আমাকে উদ্ধারে আমার ১২ বছরের ছেলে এগিয়ে এলে তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। তাকে উদ্ধারে আমার ভাই ও ভাবি ও স্ত্রী এগিয়ে এলে তাদেরকেও বেধড়ক মারধর করে আহত করে। আর বলে আমাকে কেউ কিছু করার ক্ষমতা রাখে না। এর আগে আমার ও আমার পরিবারকে হুমকি দিয়ে আসছে।পরে গ্রাম বাসি তাদের কে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্থানীয় সূত্রে জানা যায়।
নাম প্রকাশ না করার শর্তে প্রতিবেশী একজন প্রত্যক্ষদর্শী জানান, ওই জমি আব্দুল হালিমের পরিবারের দখলে ছিল।মাছ চাষের জন্য তারা কিছুদিন আগে মাছ ও ছাড়ছে আজ তারা মাছ ধরতে ছিলো। কিন্তু জিয়াদ ও আব্দুল গফুর লোকজন নিয়ে ঘের দখলে করতে আসলে মালিকপক্ষ বাধা প্রদান করলে সংঘর্ষ বাধে। এব্যাপারে জিয়াদ আলি নিজের সম্পৃক্ত কথা অসীকারকরে বলেন, আমি পরে জানতে পেরে ঘটনা স্থানে যাই শুনেছি সংঘর্ষ হয়েছে, অপর পক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তাদের পাওয়া যায়নি।
কয়রা থানা অফিসার ইনচার্জ রবিউল হোসেন বলেন, এ ব্যাপারে কেউ এখনো লিখিতো অভিযোগ করেনি । অভিযোগ দিলে সত্যতা যাচাই করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরাধী যেই হোক আইনের উদ্ধে কেউ নয়।