কেএমপি’র ভিকটিম সাপোর্ট সেন্টার কর্তৃক ভিকটিম বৃদ্ধাকে পরিবারের নিকট হস্তান্তর

0
177

নিজস্ব প্রতিবেদক:
বুধবার (২০ সেপ্টেম্বর) রাত সোয়া ১০টার সময় হরিণটানা থানাধীন কেডিএ আবাসিক এলাকার মৃত লতিফ শিকদারের ছেলে জনৈক মোঃ আইয়ুব আলী শিকদার (৫৫) মোবাইল ফোনে হরিণটানা থানার ডিউটি অফিসারকে জানান যে, মানসিকভাবে কিছুটা অসুস্থ্য মিনা বেগম (৭০) কেডিএ আবাসিক এলাকায় ঘোরাফেরা করছে।
এমন সংবাদের ভিত্তিতে এসআই(নিঃ) সোহেল রানা সঙ্গীয় নারী কনস্টেবল নাজমা বেগম সহ ঘটনাস্থলে হাজির হয়ে আইয়ুব আলী শিকদারের সনাক্তমতে উক্ত ভিকটিমকে হেফাজতে গ্রহণ করেন। ভিকটিম সহ থানায় হাজির হয়ে অফিসার ইনচার্জ এর নির্দেশক্রমে ভিকটিমকে নিরাপদ হেফাজতে রাখার জন্য ভিকটিম সাপোর্ট সেন্টারে হস্তান্তর করা হয়। ভিকটিম সাপোর্ট সেন্টারের এসআই(নিঃ) নাজমা আক্তার, এসআই(নিঃ) ডলি সরকার ও এসআই(নিঃ) আফসানা ইয়াসমিন ভিকটিমকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করলে তার নাম মিনা বেগম (৭০), স্বামী-মৃত: বাচ্চু, সাং-সরদারপাড়া, জেলা-কুড়িগ্রাম বলে জানায়। উক্ত অফিসারগণ কুড়িগ্রাম সদর থানায় যোগাযোগ করলে ডিউটি অফিসার, কুড়িগ্রাম সদর থানার মাধ্যমে সরদার পাড়ার মেম্বর হারুন এর মোবাইল-০১৭১৬-৪৪৮৬৫৭ নাম্বর সংগ্রহ করেন। পরবর্তীতে মেম্বর এর মাধ্যমে জানা যায় যে, আছিয়া বেগম নামে একজন বয়স্ক মহিলা (মানসিকভাবে অসুস্থ্য) নিখোঁজ রয়েছেন। মেম্বরের মাধ্যমে তার দুঃসম্পর্কের বোনের ছেলে কুড়িগ্রামের সরদারপাড়া নিবাসী নুর ইসলামের ছেলে আতাউর রহমান (৩৮) এর মোবাইল নাম্বার-০১৭৬১-৭৬৫৬৬৫ সংগ্রহ করে তার সাথে যোগাযোগ করলে সে জানায় যে, ভিকটিম এর নাম আছিয়া বেগম @ মিনা বেগম (৭০) স্বামী-মৃত: ইসাহাক ইসলাম সাং-সরদারপাড়া থানা ও জেলা-কুড়িগ্রাম।
উক্ত ভিকটিম আছিয়া বেগম (৭০) এর স্বামী ও সন্তান নাই এজন্য তিনি দুঃসম্পর্কের বোনের ছেলের কাছে থাকেন। উক্ত ভিকটিম কে নিয়ে যাওয়ার জন্য বলা হলে তিনি আসতে অস্বীকৃতি জানান। কারণ উক্ত ভিকটিম মাঝে মাঝে কাউকে কিছু না বলে এখানে সেখানে চলে যায়। বার বার তাকে অনুরোধ করলেও আসতে রাজি না হওয়ায় কুড়িগ্রাম সদর থানা পুলিশ কে ভিকটিমের বোনের ছেলে আতাউর এর বাড়িতে পাঠানো হলে তিনি আর্থিক সমস্যার কথা বলেন। তাকে আর্থিক সহায়তা দেওয়া হবে এই মর্মে আসতে বলা হয়। তখন তিনি রাজি হয়ে ভিকটিমের দুঃসম্পর্কের বউমা, কুড়িগ্রাম জেলার সরদারপাড়া গ্রামের মোন্নাফ আলীর স্ত্রীকে শনিবার (২৩ সেপ্টেম্বর) ভিকটিম সাপোর্ট সেন্টারে প্রেরণ করেন। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) হতে শনিবার (২৩ সেপ্টম্বর) পর্যন্ত ভিকটিম সাপোর্ট সেন্টারে কর্মরত অফিসার ও ফোর্স ভিকটিমকে মায়ের মমতায় আদর যতœ করে তার সকল চাহিদা পূরণ পূর্বক ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখেন।
কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রেটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) সোনালী সেন, পিপিএম-সেবা; ভিকটিম সাপোর্ট সেন্টারের ইনচার্জ মোছাঃ পারভীনা খাতুন; হরিণটানা থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম ও এসআই(নিঃ) মোঃ মনিরুজ্জামান এবং ভিকটিম সাপোর্ট সেন্টারের সকল অফিসার ও ফোর্সদের উপস্থিতিতে ভিকটিমের অভিভাবক আসার পর ভিকটিম আছিয়া বেগম @ মিনা বেগম’কে শনিবার (২৩ সেপ্টম্বর) জিডি মূলে তার অভিভাবক এর নিকট হস্তান্তর করা হয়।