খুলনার ২৫ ইউপিতে নৌকার মাঝি নতুন ৮ ও পুরাতন ১৭ জন

0
41

মফিজুল ইসলাম:
আগামী ১১ই নভেম্বর খুলনার ৪ উপজেলার ২৫ টা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষ থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষনা করা হয় (৯ই অক্টোবর) গত শনিবার। এবারের নির্বাচনে অধিকাংশ প্রার্থীই গতবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকার মাঝি। এবারের নির্বাচনে ২৫ টা ইউনিয়নে নতুন ৮ জন নৌকা প্রতিক পেয়েছেন।

ডুমুরিয়া উপজেলার ১৪ টা ইউনিয়নে একজন নারী প্রার্থীসহ মোট ৩ জন নতুন নৌকা প্রতিক পেয়েছেন। খর্নিয়া ইউনিয়নে আফরোজা খানম (মিতা), শরাফপুর ইউনিয়নে উবাঈদ উল্লাহ, মাগুরা ঘোনা ইউনিয়নে শেখ রফিকুল ইসলাম হেলাল।

এই ইউনিয়নে গতবার নৌকা প্রতিক পেয়েও বিজয়ী হতে পারেননি এমন প্রার্থী আছেন, ৩ জন। শোভনা ইউনিয়নে সরদার আব্দুল গনি, সাহস ইউনিয়নে শেখ আব্দুল কুদ্দুস, গুটুদিয়া ইউনিয়নে কাজী আলমগীর। এছাড়াও বাকী ৮ জন আছেন গতবারের নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান। তারা হলেন, ডুমুরিয়া উপজেলার ধামালিয়া ইউনিয়নে রেজোয়ান হোসেন মোল্যা, রঘুনাথপুর ইউনিয়নে খান সাকুর উদ্দিন, রুদাঘরা ইউনিয়নে মোস্তফা কামাল খোকন, আটলিয়া ইউনিয়নে প্রতাপ কুমার রায়, ভান্ডারপাড়া ইউনিয়নে ডাঃ হিমাংশু বিশ্বাস, ডুমুরিয়া সদর ইউনিয়নে গাজী মোঃ হুমায়ুন কবির, রংপুর ইউনিয়নে রাম প্রসাদ জোদ্দার ও মাগুরখালী ইউনিয়নে বিমল কৃষ্ণ সানা।

ফুলতলা উপজেলার ৪ টা ইউনিয়নের ২ টাতে এবার নতুন নৌকার প্রার্থী হয়েছেন। সদর ইউনিয়নের মোল্যা আলী আযম মোহন, জামিরা ইউনিয়নে আবু হেনা মোস্তফা কামাল চৌধুরী। বাকি ২ জন গতবারের নৌকার প্রার্থী দামোদর ইউনিয়নে শরীফ মোহাম্মাদ ভূইয়া ও আটরা গিলাতলা ইউনিয়নে শেখ মনিরুল ইসলাম।

বটিয়াঘাটা উপজেলার ৩ টা ইউনিয়নেই এবার নৌকার মাঝি হয়েছেন নতুন প্রার্থী। সদর ইউনিয়নে পল্লব কুমার বিশ্বাস, সুরখালী ইউনিয়নে এস কে জাকির হোসেন ও ভান্ডাকোট ইউনিয়নে মো: আবুল কালাম আজাদ।
রুপসা উপজেলার ৪টি ইউনিয়নেই কোনো পরিবর্তন ছাড়াই গতবারের নৌকার মাঝি ও বর্তমান চেয়ারম্যানরাই পেয়েছেন নৌকা প্রতিক। নৈহাটি ইউনিয়নে মো: কামাল হোসেন বুলবুল, আইচগাতী ইউনিয়নে মো: আশরাফুজ্জামান বাবুল, টিএসবি ইউনিয়নে জাহাঙ্গীর শেখ ও শ্রীফলতলা ইউনিয়নে মো: ইসহাক সর্দার।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here